শ্রীনগরে যৌতুকের দাবিতে গৃহবধুকে নির্যাতন

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

রোববার, ১৪ এপ্রিল, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

6e7de_7cb8b1a40e_long

শ্রীনগর উপজেলায় যৌতুকের দাবিতে এক গৃহবধুকে নির্যাতন করার অভিযোগ উঠেছে। উপজেলার দেউলভোগ এলাকায় এ নির্যাতনের ঘটনা ঘটেছে। এ বিষয়ে শ্রীনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে সূত্র মতে জানা যায়।

ওই গৃহবধুর পরিবার সূত্রে জানা যায়, উপজেলার মাঠপাড়া এলাকার আব্দুল সালামের মেয়ে ইতি আক্তার ছয় মাস পূর্বে একই উপজেলার সদর ইউনিয়নের দেউলভোগ এলাকার চাঁন মিয়া শেখের ছেলে রায়হান শেখ সুজনের সাথে পারিবারিকভাবে বিবাহ হয়।

যৌতুকের দাবি ও পরিবারের ছোট খাটো বিষয় নিয়ে ইতিকে প্রায়ই মারধর করে সুজন। এনিয়ে দুই পরিবারের মধ্যে একাধিক বার বৈঠক সালিশ করে সমাধানও করা হয়।

গত ৯ এপ্রিল মঙ্গলবার দুপুরে সুজন যৌতুকের দাবিতে ইতিকে পুনরায় মারধর করে আহত করে। এনিয়ে ইতির মা আনোয়ারা বেগম থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করার পরে রাত ১২ টার দিকে শ্রীনগর থানার এসআই তন্ময় সাহা ওই গৃহবধুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। চিকিৎসা শেষে গত ১২ এপ্রিল শুক্রবার বাবার বাড়িতে উঠেন ইতি।

নির্যাতনের স্বীকার গৃহবধু ইসরাত জাহান ইতি আক্তার বলেন, বিয়ের পর থেকেই সুজন নানা টুকিটাকি বিষয়ে ও যৌতুকের দাবিতে মারধর করতো। এর আগেও কয়েকমাস আগে স্বামীর নির্যাতনের ঘটনায় পেটে সন্তানটি নষ্ট হয়ে যায়। গত মঙ্গলবার আমাকে মারধর করে ঘরের মধ্যে আটকে রাখে। পরে পুলিশ খবর পেয়ে আমাকে উদ্ধার করে।

রায়হান শেখ সুজনের কাছে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধর করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা আমাদের পারিবারিক বিষয়। তবে নির্যাতনের ঘটনায় তার বিরুদ্ধে থানায় অভিযোগ হওয়ার বিষয়টি স্বীকার করেন।

শ্রীনগর থানার এসআই তন্ময় সাহার কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই গৃহবধুকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

মারধর করার বিষয়ে সত্যতা পাওয়া গেছে। গৃহবধু নির্যাতনে বিষয়ে অভিযোগ হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে কেউ থানায় আসেনি। অভিযোগ দায়ের করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here