জনসচেতনতায় থিয়েটার সার্কেলের পথনাটক

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

শনিবার, ২৭ জুলাই ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

থিয়েটার সার্কেল মুন্সিগঞ্জ ৬ দিনব্যাপী প্রদর্শণি করেছে ২ টি পথনাটকের। সম্প্রতিক সময়ে দেশে ঘটে যাওয়া বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানের জন্য জনসচেতনতা তৈরি করতে নাটকের মোট ১২ টি প্রদর্শণি করেছে দলটি। জেলা শহরের  বিভিন্ন স্কুল, কলেজ, লঞ্চঘাট, বাসস্টপেজ ও হাট- বাজারসহ জনবহুল এলাকায় নাটকগুলো উপভোগ করে শত শত মানুষ।
সম্প্রীতির বন্ধনে দেশ গড়ি এই স্লোগানে দেশ নাটকের কারিগরি সহযোগীতা এবং মানুষের জন্য ফাউন্ডেশনের  সহযোগীতায় নাটক দুটির প্রদর্শণি সম্পন্ন হয়েছে।

দলের প্রতিষ্ঠাতা শিশির রহমান এবং সভাপতি সাব্বির হোসাইন জাকিরের সার্বিক ব্যবস্থাপনায় জেরা ও সাওয়াল নাটক দুটির রচনা এবং নির্দেশনা করেন আশ্রাফ আলী এবং তুষার খান।নাটকে অভিনয় করে সিমান্ত, দিগন্ত, ঋত্বিক, হাবীব, ঈমন, তমাল, লোকনাথ, নদী, প্রিয়াংকা, শারিয়ার, শিপন, সকাল, সুমাইয়া।

থিয়েটার সার্কেলের সাধারন সম্পাদক জিতু চন্দ্র রায় পথনাটক প্রসঙ্গে বলেন- নাটকগুলো আমরা  আমাদের সামাজিক দায়বদ্ধতা থেকে তৈরি করেছি। আর তাই আমরা বেছে নিয়েছি পথনাটকের এই শক্তিশালী মাধ্যমকে। বর্তমান পরিস্থিতিতে আমরা আরো বেশি প্রদর্শণির মাধ্যমে সম্প্রীতির বানী মানুষের মাঝে ছড়িয়ে দিতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here