গভীর শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করেছেন রাজশাহীর মানুষ

১৬ আগস্ট ২০১৯, শুক্রবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী :

suruj-member-15-augরাজশাহীতে গভীর শোক ও বিন¤্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছেন সকল শ্রেণি পেশার মানুষ। নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় বিভাগীয় এই শহরে পালিত হয়েছে দিবসটি। গতকাল বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশায়িত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। নগরীতে মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, কোরআন তেলাওয়াত ও দেশাত্ববোধক গান।

বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে নগর ভবনের সামনে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে আবারও নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

Komol-15-augএ সময় নগর আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান লিটন ছাড়াও অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর পর সকাল ১০টায় নগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীতে একটি শোক র‌্যলি বের করা হয়। র‌্যলি শেষে দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে বঙ্গবন্ধুসহ ৭৫-এর ১৫ আগস্ট নিহত সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। পরে দুপুরে খাবার বিতরণ করা হয়। এদিকে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন ফজলে হোসেন বাদশা। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here