মুন্সিগঞ্জে মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৯ উপলক্ষে দুটি মোবাইল কোর্টে জরিমানা

১৩ অক্টোম্বর ২০১৯, রোববার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

received_314893686041559মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৯ উপলক্ষে গত ১১ অক্টোবর শুক্রবার ভোর হতে সকাল নয় ঘটিকা পর্যন্ত  মুন্সিগঞ্জের রিকাবীবাজার মৎস্য আড়ত, আশপাশের খুচরা বাজার ও শহরের বরফ ফ্যাক্টরীসমূহে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কে. এম. রফিকুল ইসলাম। এ সময় নিষিদ্ধ মা ইলিশ সংরক্ষণ অভিযান কালীন নিষিদ্ধ মৌসুমে ইলিশ দখলে ও সংরক্ষণে রাখার অপরাধে মাহিন আইস ফ্যাক্টরীর মালিক মোঃ মাহিনকে ৩০০০ টাকা জরিমানা আদায় করা হয়, জব্দকৃত পাঁচ কেজি ইলিশ স্থানীয় মুন্সিগঞ্জ আদর্শ এতিমখানায় বিতরণ করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে আরো  উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুল কালাম আজাদ,  ক্ষেত্র সহকারী মোঃ নাজির হোসেন,  হ্যাচারী এ্যাটেনডেন্ট রাজু আহম্মেদ, অফিস সহায়ক মাহবুব আলম সুমন, সদর থানার এস আই জনাব কাজল মজুমদার ও সঙ্গীয় ফোর্স, নৌ পুলিশ ফাঁড়ির এ এস আই জনাব আব্দুল আলিম এবং সঙ্গীয় ফোর্স।

অন্যদিকে মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৯ উপলক্ষে আজ ১১ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে দশ ঘটিকা হতে বিকাল চারটা পর্যন্ত  মুন্সিগঞ্জের চিতলিয়া ঘাট এবং   মেঘনা নদী সংলগ্ন এলাকায় আকশ্মিক অভিযানে বিশ কেজি মাছ ও একটি নৌকাসহ তিনজনকে আটক করা হয়।
জব্দকৃত নৌকা আধারা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য কবির ঢালীর জিম্মায় আটক রাখা হয়েছে। আটককৃতদের বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করেন মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব সুমনা আইরিন।
এ সময় মা ইলিশ সংরক্ষণ অভিযান কালীন নিষিদ্ধ মৌসুমে ইলিশ পরিবহনের অপরাধে দন্ড বিধি ১৮৮ ধারায় জেসমিন বেগমকে (৩৮) তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ইলিশ মাছ দখলে রেখে মৎস্য রক্ষা ও  সংরক্ষণ আইনের ৪ ধারা লঙ্ঘনের অপরাধে এই আইনের ৫(১) ধারায়  ময়না আক্তার (২৭)কে ১০০০ টাকা ও রহিমা বেগমকে (৩০) ১০০০ টাকা জরিমানা করা হয়।
জব্দকৃত বিশ কেজি ইলিশ স্থানীয় রিকাবীবাজার দারুন্নাজাত মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনাকালে আরো  উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুল কালাম আজাদ,  ক্ষেত্র সহকারী মোঃ নাজির হোসেন,  হ্যাচারী এ্যাটেনডেন্ট রাজু আহম্মেদ, অফিস সহায়ক মাহবুব আলম সুমন ও মোঃ উজ্জ্বল,  সদর থানার এস আই রেজাউল ইসলাম ও সঙ্গীয় ফোর্স।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here