আজ টঙ্গীবাড়ি হানাদার মুক্ত দিবস

১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

tongibari15mukto1jjjআজ ১৫ নভেম্বর শুক্রবার টঙ্গীবাড়ি উপজেলা হানাদার মুক্ত দিবস। একাত্তরের মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় টঙ্গীবাড়ি উপজেলায় অবস্থানরত বীর মুক্তিযোদ্ধারা বীরদর্পে পাক হানাদার বাহিনী এবং হানাদার দোসর রাজাকার আলবদর আলশামস

বাহিনীর উপর সকল মুক্তিযোদ্ধারা গ্রুপে গ্রুপে বিভক্ত হয়ে চতুর্দিক দিয়ে সম্মিলিত আক্রমণের মাধ্যমে পাক হানাদার বাহিনীকে এলাকা ছাড়তে বাধ্য করে। মুক্ত হয় টঙ্গীবাড়ি উপজেলা। মুক্তিলাভ করে টঙ্গীবাড়িবাসী।

১৫ নভেম্বর টঙ্গীবাড়িবাসীর জন্য গর্বের অহংকারের। টঙ্গীবাড়ি উপজেলা হানাদার মুক্ত দিবস পালন উপলক্ষে টঙ্গীবাড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডেরের আয়োজনে নানাধরনের কর্মসূচী পালন করা হয়। এই বিষয় টঙ্গীবাড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের

কমান্ডার, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শামসুল হক বলেন, এই দিনটিকে স্মরণ করে টঙ্গীবাড়ি উপজেলার সকল মুক্তিযোদ্ধারা একত্রিত হয়ে র‌্যালি, সভা-সমাবেশ করে থাকি।

সারাদিন সংসদ কার্যালয়ে অবস্থান করে এক সাথে খাবার খেয়ে থাকি। নিজেদের মধ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে শহীদ মুক্তিযোদ্ধা যারা আমাদের ছেড়ে চলে গেছে, যারা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করি।

তাদের পরিবারবর্গের সাথে মিলিত হয়ে সান্তা দেই। এক কথায় বলা চলে ১৫ নভেম্বর আমাদের জন্য আনন্দ আর ব্যাধনার দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here