পিনাক ৬ লঞ্চ ডুবির ৬ আসামীর বিরুদ্ধে চার্জ গঠন

পদ্মা নদীতে পিনাক-৬ লঞ্চ ডুবি মামলায় ৬ আসামীর বিরুদ্ধে চার্জ গঠন। গতকাল ৯ ফেব্রুয়ারি রবিবার মুন্সীগঞ্জ দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক হোসনেয়ারা বেগম (ধারা ২৮০/২৮২/৩০৪) অনুযায়ী এই রায় প্রদান করে। উক্ত মামলার আসামীরা হলেন আবু বক্কর সিদ্দিকী, ওমর ফারুক, গোলাম নবী বিশ্বাস (পলাতক), সব্দর মোল্লা,

আবুল কাশেম মোল্লা, ইসমাইল হোসেন খান ওরফে মিনিষ্টার। ২০১৪ সালে এই দিনে পদ্মায় স্মরণকালের ভয়াবহ নৌ- দুর্ঘটনায় আড়াই শতাধিক যাত্রী নিয়ে ডুবে যায় লঞ্চটি। এ ঘটনায় ৪৯ যাত্রীর লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ ছিলেন ৫৩ জন। নিহত যাত্রীদের মধ্যে এখনও ২১ জনের পরিচয় জানা যায়নি।

এই লঞ্চ দুর্ঘটনায় লৌহজং থানায় মামলা হয়ে। মামলা নম্বর (৪/৮/১৪) ধারা (৮৩/২০)। ৫ বছরে তার অগ্রগতি নেই তেমন একটা। এতে ক্ষোভ জানিয়েছেন নিহতের স্বজনরা। পিনাক ট্র্যাজেডির পর নৌপরিবহন মন্ত্রণালয় ও সমুদ্র পরিবহন অধিদপ্তরের গঠিত তদন্ত কমিটি দুর্ঘটনা প্রতিরোধে ২৪ দফা সুপারিশ করে।

যেগুলোর কিছু বাস্তবায়ন হলেও বেশিরভাগই রয়ে গেছে অধারা। ডুবে যাওয়া পিনাক-৬-এর সন্ধান মেলেনি আজও। এই লঞ্চ দুর্ঘটনায় লৌহজং থানায় মামলা হয়। মামলা নম্বর (৪/৮/১৪) ধারা (৮৩/২০)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here