শ্রীনগরে বাল্য বিয়ে বন্ধ করে কন্যার মাকে ৩০ হাজার টাকা জরিমানা

ballo-620x330শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি বাল্য বিয়ে বন্ধ করেছেন। এসময় তিনি মোবাইল কোর্ট পরিচালনা করে কন্যার মা মায়া বেগমকে ৩০ হাজার টাকা জরিমান করেণ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ষোলঘর ইউনিয়নের বণিক্য পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, বণিক্য পাড়ার মোঃ শহিদুলের কন্যা ষোলঘর একেএসকে উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী শ্রাবন্তী আক্তার (১৪) কে একই উপজেলার শ্যামসিদ্ধি ইউনিয়নের মত্তগ্রামের ইমরান তালুকদারের পুত্র শরীফ

তালুকদারের (৩২) সাথে বিবাহ দেয়ার দিন ধার্য করা হয়। বৃহস্পতিবার বিয়ের অনুষ্ঠানের সকল প্রস্তুতি চলছিল। উপজেলা প্রশাসন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাল্যবিবাহটি বন্ধ করে দেয়।

মোবাইল কোর্টের বিচারক শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তার জানান, খবর পেয়ে বাল্যবিবাহটি বন্ধ করে দেওয়া হয়েছে। অপ্রাপ্তবয়স্ক কন্যার বিয়ে দেয়ার অপরাধে তাদেরকে আর্থিক জরিমানা করা হয়েছে।

আঠার বছর পূর্ণ না হওয়া পর্যন্ত কন্যার বিয়ে দিতে নিষেধ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গুল রাওশান ফেরদৌস, উপজেলা বিআরডিবি (পবিজ) কর্মকর্তা বর্ত্তিকা চাকমা, শ্রীনগর থানার এসআই মোঃ জাফর প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here