প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হচ্ছে না রাজশাহী নগরবাসী, রাস্তা ফাঁকা

rajshahi pic-29.03 (4)

মাসুদ রানা রাব্বানী: গত কয়েকদিনে চেয়ে রাজশাহী মহানগরীর রাস্তায় কম লোক দেখা গেছে। সংশ্লিষ্টরা বলছেন, জনগণ আগের চেয়ে বেশি সচেতন। খুব প্রয়োজন ছাড়া তারা বাসা থেকে বের হচ্ছে না।

গতকাল রোববার রাজশাহী নগরীর বিভিন্ন স্থানে গিয়ে দেখা গেছে, সড়ক ফাঁকা। লোকজন নেই। তবে সড়কের মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আছেন। তারা কাউকে দেখলে বাইরে বের হওয়ার কারণ জানতে চাচ্ছেন।

মহামারি করোনাভাইরাসের কারণে গত ২৬ তারিখ থেকে চলছে সাধারণ ছুটি। প্রথমদিন থেকেই জনগণকে বাসা থেকে বের না হওয়ার জন্য মাঠে রয়েছে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, প্রথম দিন বা দ্বিতীয় দিনের তুলনায় সাধারণ মানুষ এখন অনেক বেশি সচেতন।

নগরীর ভদ্রা মোড়ে দায়িত্বে থাকা বোয়ালিয়া মডেল থানার ওসি (তদন্ত) বলেন, আগের তুলনায় মানুষ এখন বেশি সচেতন। এটা খুব ভালো। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ বাইরে বের হচ্ছে না। প্রথমদিকে নগরীর বিভিন্ন

এলাকায় লোকজন বের হয়ে ঘোরাঘুরি করতো। তাদেরকে বাসায় পাঠানোর জন্য আমাদের বোঝাতে হতো। কিন্তু আর প্রয়োজন ছাড়া কেউ ঘোরাঘুরি করছে না।

পুলিশ এই কর্মকর্তারা বলেন, করোনাভাইরাস হচ্ছে ছোঁয়াচে রোগ। তাই আমাদের নিজেদের জন্য ও পরিবারের সবার জন্য হলেও বাসায় থাকতে হবে। তাই সবাইকে বাসায় থাকার জন্য অনুরোধ করছি।

নগরীর অলি গলি ঘুরে দেখা গেছে, শুধু কয়েকটি মুদি দোকান খোলা রয়েছে। তাও দুই একটি। দোকানীরা জানান, দুই থেকে তিন ঘণ্টার বেশি তারা দোকান খুলে রাখেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here