মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত

IMG_20200328_140223মোঃ জাফর মিয়া: মুন্সীগঞ্জে শনাক্ত হয়েছে ৭ করোনা রোগী। যার মধ্যে  দুই  জন  নারী রয়েছে।   আইইডিসিআর শুক্রবার মধ্য রাতে মুন্সীগঞ্জ সিভিল সার্জনকে জানিয়েছেন এমন তথ্য।  , গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর, টঙ্গীবাড়ি ও মুন্সীগঞ্জ সদর  উপজেলায়। করোনা শনাক্তে বিষয়টি জানার সাথে সাথে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা প্রদান করা হয়েছে।
আক্রান্তের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় এক নারী এবং অপর নারী  সিরাজদিখান উপজেলায়।
পাঁচ পুরুষের মধ্যে গজারিয়ায় রয়েছেন দু’জন। তারা হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) ও অপরজন উপজেলার একটি গ্রামের বাসিন্দা।
দুজন পুরুষ রয়েছে টঙ্গীবাড়ি উপজেলায় এবং অপর একজন  শ্রীনগর উপজেলার । বিগত (৭ এপ্রিল) সংগ্রহ করা হয় আক্রান্তদের সোয়াব । পরে আরো ৯ জনের নমুনা সংগ্রহ করে  ৮ এপ্রিল পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা প্রেরণ করা হয় ঢাকায়।  তাদের মধ্যে ৭ জনের রিপোর্ট আসে পজেটিভ  ।
 সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, আক্রান্তদের অধিকাংশই নারায়ণগঞ্জ থেকে সংক্রমিত। টঙ্গীবাড়ীর অপর একটি রোগী ঢাকার মিরপুরের আক্রান্ত হয়েছে।
করোনা আক্রান্ত গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমোকে উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সের মাধ্যমে রাতেই  ঢাকায় প্রেরণ করা হয়েছে।
একই অ্যাম্বুলেন্সে অপর আক্রান্ত রোগীকে আইসোলেশনে পাঠানো হচ্ছে।
স্বস্থ্য কমপ্লেক্সের সেকমো সংক্রামিত হওয়ায় গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে  আইইডিসিআর।
 মুন্সীগঞ্জের সিভিল সার্জন আরও জানান,  আইইডিসিআর এর নির্দেশনা অনুযায়ী গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের সেবা কার্যক্রম আপাদত বন্ধ রাখা হয়েছে। আক্রান্ত সেকমোর সংস্পর্শে যারা ডিউটি করেছেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা  দেয়া হয়েছে।
তিনি আরো জানান,  নোভেল করোনা পজেটিভ হওয়া সকলের সাথে আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগণ কথা বলেছেন। তবে আক্রান্ত ৭ জনের শারীরিক অবস্থা ভালো আছে তারার  গুরুতর নয়।
তিনি জানান, আক্রান্ত দু’জনের নমুনা মুন্সীগঞ্জ সদর উপজেলা থেকে সংগ্রহ করা হয়েছিলো। তাদের মধ্যে একজনের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলায়।
তিনি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলেন। আক্রান্তর দুজনই  বাড়িতেই আছেন। আজ শনিবার তাদের দুজনকে আইসোলেশনে নেয়ার ব্যবস্থা করা হবে এবং তাদের বাড়ী লক ডাউন করা  হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here