লৌহজংয়ে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক: সকলের তরে সকলে আমরা এই শ্লোগান নিয়ে আর্তমানবতায় সম্পূর্ণ আধুনিক পদ্ধতিতে কর্মহীন দরিদ্র ও মধ্যবিত্ত ৩শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার দিলেন বাংলাদেশ সেনাবাহিনী ৯৯ কম্পোজিট ব্রিগেড। বাহিনীটির নিজস্ব উদ্যোগে ও অর্থায়নে প্রথম তিন হাজার পরিবার পাবে খাদ্য উপহার।

যার মধ্যে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, দুই কেজি মশুর ডাল, দুই কেজি পেয়াজ, এক কেজি চিড়া, লবন, এক লিটার তেল ও একটি করে সাবান রয়েছে। শনিবার সকাল সাড়ে ১১ টায় লৌহজং উপজেলার দক্ষিণ মেদিনিমন্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয়েছে উপহার বিতরণ কার্যক্রম। যা আগামি দুই মাস অব্যাহত থাকবে বলে জানান তারা।

এর আগে খাদ্য উপহার গ্রহণকারী ৩ হাজার পরিবারের তথ্য তৈরি করে, তা কার্ডে রূপান্তর করে, খাদ্য উপহার নেয়ার সময় তারা স্কেন মেশিন বা কম্পিউটারে প্রেস করলেই চলে আসে গ্রহণকারীর তথ্য। পরে কার্ডধারীরা তাদের নিজের পছন্দমত খাবার সামগ্রী সংগ্রহ করতে পারেন।

যেটা সম্পূর্ণ আধুনিক পদ্ধতিতে তৈরি করা হয়েছে। সেনাবাহিনীর এমন উদ্যোগে স্ব:স্থি প্রকাশ করেছেন উপহার গ্রহণকারীরা। সমরে আমরা,শান্তিতে আমরা, সর্বত্র আমরা দেশের তরে এমন কথা জানিয়ে ব্রিগিডিয়ার জেনারেল খন্দকার তৌহিদ মুরাদ,কমান্ডার ৯৯ কম্পোজিট ব্রিগেড মাওয়া জানান, করোনা প্রাদূর্ভাবে কর্মহীন

ক্ষতিগ্রস্থ এবং মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য উপহার পৌঁছে দেয়ার লক্ষে আমাদের নিজেস্ব উদ্যোগে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এই খাদ্য উপহার সামগ্রীতে আমাদের সৈনিকদের জন্য বরাদ্ধকৃত খাদ্য সংযোগ করা হয়েছে।

যা সম্পূর্ণ ৯৯ কম্পোজিট ব্রিগেড এর নিজেস্ব উদ্যোগ। এসময় আরো উপস্থিত ছিলেন লে: কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমান অধিনায়ক ৯৯ কম্পোজিট ব্রিগেড মাওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here