শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে শ্রমজীবি মানুষের ঢল

মুন্সীগঞ্জে দক্ষিনাঞ্চলের ২৩ জেলার একমাত্র প্রবেশদ্বার শিমুলিয়া – কাঠালবাড়ী নৌপথ। শুক্রবার সকাল থেকে শ্রমজীবি মানুষের ভিড় লক্ষ করা গেছে।
চাকরি বাঁচাতে তারা ছুটছেন ঢাকার দিকে। তবে, গণপরিবহন বন্ধ থাকায় শিমুলিয়া ঘাট থেকে ঢাকা বা নারায়ণগঞ্জে যেতে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। এদিকে, শিমুলিয়া ঘাটে কোনো গনপরিবহন না থাকায় বিপাকে পড়েছে শ্রমজীবী মানুষগুলেঅ। বেশী ভাড়ায়শ্রমিকরা  মিশুক ও সিএনজি চালিত অটোরিকশা করে গন্তব্যে রওনা দিচ্ছেন। কেউ যাচ্ছেন পিকআপ ভাড়া করে।
মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম জানান, সকাল থেকে শ্রমজীবি মানুষকে ফেরিতে নদী পার হতে দেখেছি। তিনটি ফেরিতে মানুষের চাপ বেশী ছিল। সব মিলিয়ে আনুমানিক দুই হাজার শ্রমজীবি মানুষ নদী পার হয়ে কর্মস্থলের উদ্দেশে রওনা হয়েছেন। কাঁঠালবাড়ী ঘাটে সেনাবাহিনী ও পুলিশ রয়েছে। তারা তাদের পরিচয় নিশ্চিত হয়েই শ্রমিকদের তুলে দিয়েছেন বলে  জানান তিনি।
মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ হেলাল উদ্দিন জানান, একপ্রেসওয়েতে কোন ছোট পরিবহন চলাচলের অনুমতি আমরা দেইনা। তাই, ছোট বাহনে করে অনেক রাস্তা ঘুরে তারা ঢাকার বাবু বাজারের দিকে যায়। সেখান থেকে পরিবহন পাল্টে গন্তব্যে রওনা দেন শ্রমজীবিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here