অসচ্ছল নাট্যকর্মীদের সহায়তায় নির্মিত হচ্ছে নাটক

টেলিভিশন নাটকের সব ধরনের শুটিং বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রায় দুই মাস ধরে শিল্পী-কুশলীরা বেকার সময় পার করছেন। এতে দৈনিক মজুরিতে কাজ করা স্বল্প আয়ের মানুষগুলো মানবেতর জীবনযাপন করছেন। এরইমধ্যে অনেকে তাদের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু এতেও সমস্যার সমাধান হচ্ছে না।

অসচ্ছল এই নাট্যকর্মীদের সহায়তার জন্য তিনটি অনলাইন নাটক নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন নাট্য পরিচালক আবু হায়াত মাহমুদ। এ নির্মাতা বলেন, ‘করোনার এই সংকটকালে অসচ্ছল নাট্যকর্মীদের সহায়তার জন্য এই উদ্যোগ হাতে নিয়েছি। আর এ কাজের সঙ্গে যুক্তরা বিনা পারিশ্রমিকে কাজ করবেন। নাটকগুলোর শুটিং যার যার বাসায় হবে। পরে এগুলো সংগ্রহ করে সম্পাদনা করা হবে।

দশ মিনিট ব্যাপ্তির নাটকগুলো কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করা হবে।’ এসব নাটকের জন্য গল্প আহ্বান করা হয়েছিল। বেশকিছু ভালো নাটকের গল্প জমা পড়েছে। গল্পগুলো নির্বাচনের জন্য চারজনের একটি প্যানেল গঠন করা হয়েছে। এ প্যানেলের সদস্যরা হলেনÑমাসুম রেজা, মাসুম শাহরিয়ার,

শফিকুর রহমান শান্তনু, নাজিম উদ্দৌলা। এখন গল্প বাছাইয়ের কাজ চলছে। চলতি সপ্তাহেই নাটকগুলোর নির্মাণ কাজ শেষ করার পরিকল্পনা করেছেন নির্মাতা। এসব নাটকে অভিনয়ের জন্য ইচ্ছে প্রকাশ করেছেন প্রথম সারির অনেক অভিনয়শিল্পী। এ তালিকায় রয়েছেন মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here