টঙ্গীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরে লকডাউনের ৩৩তম দিনেও টঙ্গীতে ৪টি পোশাক কারখানায় বকেয়া বেতন ও শতভাগ বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। গতকাল বুধবার দুপুর পর্যন্ত টঙ্গীর বিসিক এলাকায় রেডিসন গার্মেন্টস লি., প্যাট্রিয়ট ইকো এপারেল লি.,

ন্যাশনাল ফ্যান লিমিটেড ও বাদাম এলাকায় নীট বাজার লি. পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। গাজীপুর শিল্প পুলিশ ও শ্রমিকরা জানান, সকাল ৭টা থেকে গাজীপুরের টঙ্গীতে ৪টি পোশাক কারখানায় বকেয়া বেতন ও শতভাগ বেতনের দাবিতে শ্রমিকরা কারখানার অভ্যন্তরে কর্মবিরতি পরে বাইরে গিয়ে বিক্ষোভ করেন।

টঙ্গীর বিসিক এলাকায় প্যাট্রিয়ট ইকো এপারেল লি. ও রেডিসন গার্মেন্টস লি. পোশাক কারখানায় মার্চ ও এপ্রিল মাসের বেতন এবং শতভাগ বেতনসহ ঈদ বোনাসের দাবিতে কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেন। অপরদিকে

টঙ্গীর বাদাম এলাকায় নীট বাজার লি. পোশাক কারখানায় ২ মাসের বেতনসহ ঈদ বোনাসের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেন। পরে পুলিশ তাদেরকে বুঝিয়ে দুপুরের দিকে পরিস্থিতি শান্ত করে।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, প্রতিদিনই গাজীপুরে বিভিন্ন পোশাক কারখানায় শ্রমিকরা একই কারণে বিক্ষোভ করছেন।

এতে করে শ্রমিকদের সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। পোশাক কারখানাগুলোতে এইভাবে যদি শ্রমিকদের বিক্ষোভ হতে থাকে তাহলে শ্রমিকদের করোনায় আক্রান্তের ঝুঁকি রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here