ভোক্তা অধিকারের টঙ্গীবাড়ীতে অভিযানে জরিমানা

96416220_636713236913677_1897434010691305472_n (1)বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সীগঞ্জ জেলা কার্যালয় এর সহকারী পরিচালক আসিফ আল আজাদ এর নেতৃত্বে আজ ১৪ মে ২০২০ তারিখে টঙ্গীবাড়ি উপজেলার বালিগাঁও বাজার এলাকায় বাজার তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়।

এ সময় ৪টি প্রতিষ্ঠান তদারকি করা হয়। পণ্য সামগ্রীর মূল্য তালিকা লটকায়ে প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারায় সাত্তার স্টোরকে এক হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। ধার্যকৃত মূল্যের থেকে বেশি মূল্যে পণ্য বিক্রয় করায় মৃধা স্টোরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় এক হাজার টাকা জরিমানা আরোপ করা হয় ।

পণ্যের মোড়কে উতপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং মূল্য উল্লেখ না থাকায় আসলাম সুইটসকে ৩৭ ধারায় দুই হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। মেয়াদোত্তীর্ণের তারিখবিহীন ওষুধ বিক্রি করায় ফারজানা ফার্মেসিকে ৩৭ ধারায় দুই হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

মোট চারটি প্রতিষ্ঠানকে ছয় হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযান চলাকালে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়।

বাজার অভিযানে সহযোগীতা করেন টঙ্গীবাড়ি উপজেলার স্যানিটারী ইন্সপেক্টর, মোঃ আনোয়ার ইসলাম। অভিযানে নিরাপত্তা বিধানে টঙ্গীবাড়ি থানা পুলিশ এর একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। প্রেসবিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here