সাপ্তাহিক ছুটির কারণে’ ৮ ল্যাবের করোনা পরীক্ষার ফল মেলেনি’

বর্তমানে দেশে মোট ৪১টি পিসিআর ল্যাবে করোনা শনাক্তের পরীক্ষা চালু আছে। তবে আজকে মোট আটটি ল্যাবের ফল পাওয়া যায়নি। এ আটটি ল্যাবের সবগুলোই ঢাকার। অর্থাৎ আজকে মোট ৩৩টি পিসিআর ল্যাবে করোনা শনাক্তের ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ‘আমাদের মোট ৪১টি পিসিআর ল্যাব চালু আছে। আজকে আমরা কয়েকটি ল্যাবের ফল পাইনি।

সাপ্তাহিক ছুটির কারণে সেখানে নমুনা সংগ্রহ বা পরীক্ষা হয়নি। ঢাকার ২০টি ল্যাবের মধ্যে ১২টি ল্যাবের তথ্য দেব আর ঢাকার বাইরের ২১টি ল্যাবের তথ্য দেব।’ করোনা শনাক্তের ফলাফলের চিত্র তুলে ধরে নাসিমা সুলতানা বলেন, ‘আজকে আমাদের নমুনা সংগ্রহ হয়েছে ছয় হাজার ৫০১টি এবং পরীক্ষা হয়েছে ছয় হাজার ৭৮২টি। এর

মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯৩০ জন। এ পর্যন্ত শনাক্ত ২০ হাজার ৯৯৫ জন। এই পরীক্ষার মধ্যে ঢাকার ১২টি ল্যাবে নমুনা ছিল তিন হাজার ৩২০টি, নমুনা পরীক্ষা হয়েছে তিন হাজার ৭২৪টি। এগুলোর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬০৫টি।

ঢাকার বাইরে ২১টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে তিন হাজার ১৮১টি এবং পরীক্ষা হয়েছে তিন হাজার ৫৮টি। এর মধ্যে শনাক্ত হয়েছে ৩২৫টি।’ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আরও ১৬ জন। এতে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১৪ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৯৩০ জন। ফলে মোট আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৯৯৫ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here