প্রিমিয়ার লিগ ফুটবল বাতিল

06-কদিন ধরেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে আলোচনা চলছিল। শেষ পর্যন্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটি লিগ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। বাফুফে ভবনে রোববার কার্যনির্বাহী কমিটির বৈঠকে, মৌসুমের আরেক প্রতিযোগিতা স্বাধীনতা কাপও বাতিল করার সিদ্ধান্ত হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ১৫ মার্চের পর লিগ বন্ধ হয়ে যায় অনির্দিষ্টকালের জন্য। পরিস্থিতি বিবেচনায় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তখন জানিয়েছিল বাফুফে। সভা শেষে লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী গণমাধ্যমকে জানান, “সার্বিক অবস্থা ও ক্লাবগুলোর অনুরোধের প্রেক্ষিতে আমরা লিগ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি।

যদিও এই মৌসুমে ফেডারেশন কাপ হয়েছে। লিগের কিছু ম্যাচও হয়েছে।” বাফুফে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, লিগ বাতিলের ফলে কোনো দল চ্যাম্পিয়ন হবে না। অবনমিতও হবে না। লিগ বন্ধের আগ পর্যন্ত ছয় ম্যাচে ১৩ করে পয়েন্ট ছিল আবাহনী লিমিটেড ও চট্টগ্রাম আবাহনীর।

গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ছিল ষষ্ঠ স্থানে। ১৩ দলের লিগে ৫ ম্যাচে ১ করে পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে ছিল উত্তর বারিধারা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here