আজার রিয়ালে ব্যালন ডি’অর জিততে পারে

07-প্রত্যাশার ডালি সাজিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দিলেও অভিষেক মৌসুমে এখন পর্যন্ত আলো ছড়াতে পারেননি এদেন আজার। চোটের আঘাত বারবার বাধা হয়ে দাঁড়িয়েছে। তার সামর্থ্যে আস্থার কোনো কমতি নেই বেলজিয়াম জাতীয় দলের কোচ রবের্তো মার্তিনেসের।

সান্তিয়াগো বের্নাবেউয়ে খেলে তার শিষ্যর ব্যালন ডি’অর জয়ের দারুণ সম্ভাবনা আছে বলে বিশ্বাস এই স্প্যানিশ কোচের। সাত মৌসুমের চেলসি অধ্যায়ের ইতি টেনে গত জুনে সান্তিয়াগো বের্নাবেউয়ে পাড়ি জমান আজার। কিন্তু চোটের কারণে নতুন ক্লাবে নিজেকে প্রমাণের তেমন সুযোগ পাননি। গত নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত

গোড়ালির চোটে ছিলেন মাঠের বাইরে। ফেব্রুয়ারিতে একই চোট নিয়ে আবারও ছিটকে যান লা লিগায় ১০ ম্যাচে এক গোল করা এই ফরোয়ার্ড। চলতি লিগ মৌসুমে আর ফেরার সম্ভাবনা ছিল না তার।

করোনাভাইরাসের কারণে বদলে গেছে পরিস্থিতি। তাকে নিয়েই গত ১১ মে অনুশীলন শুরু করেছে রিয়াল। স্পেনের সবচেয়ে সফল ক্লাবে এখনও নিজেকে মেলে ধরতে না পারলেও আজারের ওপর দৃঢ় আস্থা আছে মার্তিনেসের। তার মতে, নতুন দলে প্রথম দিকে কিছুটা ধুঁকলেও নিজেকে মানিয়ে নিতে শুরু করেছেন রাশিয়া বিশ্বকাপে ৩ গোল করা আজার।

বুধবার ২০২২ সালের বিশ্বকাপ শেষ হওয়া পর্যন্ত মার্তিনেসের সঙ্গে চুক্তি বাড়িয়েছে বেলজিয়াম। নতুন চুক্তি করার পর স্পেনের রেডিও চ্যানেল কাদেনা সেরকে দেওয়া সাক্ষাৎকারে আজারকে নিয়ে তার আস্থার কথা জানান মার্তিনেস। “নিঃসন্দেহে সে রিয়াল মাদ্রিদে খেলে ব্যালন ডি’অর জিততে পারে। কখনও নতুন ক্লাবের হয়ে শুরুতে নিজের সর্বোচ্চটা দেওয়া কঠিন হয়ে পড়ে।

রিয়াল মাদ্রিদের মতো অসাধারণ এক ক্লাবের হয়ে খেলাটা কি, সেটা বুঝতেও সময় লাগে।” “এদেন খুব একটা ম্যাচ মিস করে না। চেলসির হয়ে ৮ বছরে পরিস্থিতির কারণে ১৮টি ম্যাচ খেলতে পারেনি সেৃআমার মনে হয়, রিয়াল মাদ্রিদের ভক্তরা আত্মবিশ্বাসী যে দলের জন্য সে অনেক সাফল্য আনবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here