ইউনাইটেডে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি

IMG_20200527_171826ঢাকার গুলশানের ইউনাইটেড হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯) ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপ পরিচালক দেবাশীষ বর্ধনের নেতৃত্বে চার সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে আছেন ফায়ার ব্রিগেড ট্রেনিং সেন্টারের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবুল চক্রবর্তী, উপ সহকারী পরিচালক নিয়াজ আহমেদ এবং বারিধারার জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ।

তদন্তের কাজ এরইমধ্যে শুরু হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছেন কমিটির সদস্য আবুল কালাম আজাদ।

তিনি বলেন, ঘটনার প্রত্যক্ষদর্শী, রোগীর আত্মীয়-স্বজন, ওই ওয়ার্ডের ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় সবার বক্তব্য নেওয়া হবে। শনিবার সকালে তাদের বক্তব্য শুনে তারপর প্রতিবেদন জমা দেওয়া হবে।

বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালে করোনাভাইরাসের রোগীদের ইউনিটে আগুন লেগে পাঁচ রোগীর মৃত্যু হয়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কীভাবে সেখানে আগুন লেগেছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ বলছে, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) থেকে আগুনের সূত্রপাত হয় বলে তারা জানতে পেরেছেন।

হাসপাতালের নিচতলায় ওই ইউনিটে চারটি আইসোলেশন কক্ষ ছিল। সামনের কক্ষের রোগীরা বের হতে পারলেও ভেতরের একটি কক্ষ থেকে ৫ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here