ধীরে ধীরে চালু হচ্ছে ওয়াশিংটন ডিসি

09-washing ton dcযুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি ধীরে ধীরে চালু হচ্ছে। শুক্রবার থেকে পুনরায় সেখানকার সবকিছু চালু করা হবে। যদিও ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাউসার সতর্ক করে বলেছেন যে, এর ফলে করোনাভাইরাসের সংক্রমণ আরও বেড়ে যেতে পারে। খবর এপি নিউজ এজেন্সি।

ওয়াশিংটনের রেস্টুরেন্টগুলোও খুলে দেওয়া হবে। তবে রেস্টুরেন্টের বাইরে টেবিল-চেয়ার বিছিয়ে লোকজনকে খাবার পরিবেশন করা যাবে। অপরদিকে সীমিত পরিসরে খুলে দেওয়া হচ্ছে সেলুন। এছাড়া অপ্রয়োজনীয় কিছু

ব্যবসা-প্রতিষ্ঠানও বিধি-নিষেধ পালন করে তাদের কাজ পুনরায় শুরু করতে পারবে। পার্ক, টেনিস কোর্ট, গলফ কোর্টও পুনরায় চালু করা হচ্ছে। তবে গণপরিসরে সুইমিং পুল এখনই চালু হচ্ছে না।

এগুলো বন্ধই থাকছে। যেসব খেলায় একজন থেকে অন্যজনের সংস্পর্শ ঘটে যেমন ফুটবল, বাস্কেটবলের মতো খেলাধুলা এখনও নিষিদ্ধই থাকছে। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় রাজধানী ওয়াশিংটনসহ বিভিন্ন অঙ্গরাজ্যের সবকিছু বন্ধ রাখা হয়েছিল।

তবে এর মধ্যেই বিভিন্ন স্থানে কড়াকড়ি কিছুটা শিথিল করা হয়েছে। এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৪৫ হাজার ৮০৩। এর মধ্যে মারা গেছে ১ লাখ ২ হাজার ১০৭ জন।

ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪ লাখ ৯০ হাজার ১৩০ জন। বর্তমানে দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১১ লাখ ৫৩ হাজার ৫৬৬টি। এ ছাড়া এখনও আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৭ হাজার ১৬৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here