খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে মুন্সীগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার

IMG_6410মোহাম্মদ সেলিম:

খুব শীঘ্রই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হবে মুন্সীগঞ্জ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)। সেই লক্ষ্যে এখানে একাধিক ভবনের নির্মাণ কাজ এখন প্রায় শেষ পর্যায়ে রয়েছে। সকল ভবনের শতভাগ নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ করে এনেছেন বলে এখানকার দায়িত্বশীল প্রকৌশলী এ প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

নির্মিত ভবনে এখন চুনকাম, সিরামিক ও টাইলসসহ বিদ্যুতের কাজ শুধুমাত্র বাকি রয়েছে। খুব শীঘ্রই এসবের কাজ শুরু হবে। তা দ্রুত শেষ করা হবে। কয়েকটি ভবনে বিদেশ থেকে আমদানিকৃত সিরামিকের কাজ থাকায় করোনোর কারণে তা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। চলতি জুন মাসেই ঠিকাদারি শর্ত অনুযায়ি নির্মিত ভবন হস্তান্তর হওয়ার কথা ছিলো।

কিন্তু করোনার কারণে এখানকার সকল ধরণের কাজ বন্ধ ছিলো। ঈদের পর থেকে এখানে পুনরায় কাজ শুরু হয়েছে। এ সময়টুকুই শুধুমাত্র নির্মাণ কাজে বিলম্ভ ঘটেছে। এখন কাজ করে সেই সময়টুকু পুষিয়ে নেয়া হবে।
এ জনপদের শিক্ষার্থীরা এখান থেকে বড় ধরণের উপকার পাবে। সরকারি ভাবে এখানকার সনদে শিক্ষার্থীরা বিদেশে কর্মরত হওয়ার সুযোগ ও সুবিধা পাবে।

এখানে কয়েকটি ট্রেডে শিক্ষার্থীরা ভর্তি হওয়ার সুযোগ পাবে। এখানে ওয়ালডিং, গাড়ী মেরামত ও কম্পিউটারের মতো একাধিক ট্রেডে সরকারিভাবে শিক্ষার্থীদের কাজ শিখানো হবে। এখানে টিচার ও শিক্ষার্থীদের জন্য আবাসিক ভবন রয়েছে। এখানে প্রায় ২শতাধিক শিক্ষার্থী এসব ট্রেডে শিক্ষা গ্রহণ করতে পারবে।

জানা যায়, মুন্সীগঞ্জ সদর উপজেলার মহাকালী ইউনিয়নের কেওয়ার এলাকায় মুন্সীগঞ্জে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) এক পয়েন্ট পাঁচ একর জমিতে এর নির্মাণ যজ্ঞ চলছে। ২০১৭ সালের দিকে এখানে এর প্রতিষ্ঠানের নির্মাণের লক্ষ্যে উল্লেখিত জমি অধি গ্রহণ করা হয়। আর ২০১৮ সালের দিকে এখানে মুন্সীগঞ্জে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) নির্মাণের লক্ষ্যে প্রাথমিকভাবে কাজ শুরু হয়।

এ ধরণের প্রতিষ্ঠান নির্মাণে ১২টি জেলায় কাজ চলছে। তারমধ্যে অগ্রাধিকার ভাবে মুন্সীগঞ্জের কাজ সবচেয়ে এগিয়ে আছে বলে ঠিকাদার কাজে দায়িত্বশীল প্রকৌশলী মো: সাইফুল্লাহ দাবি করেন। এখানে এর নির্মাণ কাজে দায়িত্বে রয়েছেন নোবেল টি নামের এক প্রতিষ্ঠান। প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে এখানে আধুনিক প্রযুক্তিতে নান্দনিক ভবন নির্মাণের কাজ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here