আগামী ১ আগস্ট থেকে শুরু হচ্ছে ভারতের ঘরোয়া ফুটবল

footballকরোনার কারণে নির্ধারিত সময়ের চেয়ে দুই মাস পিছিয়ে আগামী ১ আগস্ট থেকে শুরু হচ্ছে ভারতীয় ফুটবলের ঘরোয়া মৌসুম। অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশন (এআইএফএফ) এই সংক্রান্ত সার্কুলার সব কয়টি প্রাদেশিক ইউনিটকে পাঠিয়ে দিয়েছে।

বিশ^ ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফার কাছ থেকে সবুজ সঙ্কেত পাবার পরেই এবারের মৌসুম ২০২০ সালের ১ আগস্ট থেকে ২০২১ সালের ৩১ মে পর্যন্ত আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এআইএফএফ। গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডো খোলা থাকবে ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত। সাধারণত ভারতীয় ঘরোয়া ফুটবলের দলবদলের সময়সীমা জুনের প্রথম সপ্তাহ থেকে শুরু হয়ে আগস্টে শেষ হয়।

কিন্তু করোনা মহামারীর কারণে এ বছর পিছিয়ে আগস্টে শুরু হচ্ছে। তবে ৩১ মে ফুটবল মৌসুম শেষ করার স্বাভাবিক নিয়ম বজায় থাকছে। আর এটা করতে গিয়ে ২০২০-২১ মৌসুম দুই মাস কমিয়ে আনা হয়েছে। ট্রান্সফার উইন্ডোর দ্বিতীয় ধাপ ২০২১ সালের ১ জানুয়ারি থেকে শুরু হয়ে ৩১ জানুয়ারি শেষ হবে। এর আগে গত মাসের শেষ সপ্তাহে সদস্য ইউনিটগুলো জানিয়েছিল করোনার কারণে ঘরোয়া মৌসুম পেছানোর ইঙ্গিত তারা ইতোমধ্যেই এআইএফএফ’র কাছ থেকে পেয়ে গেছে।

অক্টোবরের আগে সাধারনত আই-লিগ শুরু হয়না। গত বছর ভারতীয় সুপার লিগ ২০ অক্টোবর শুরু হয়েছিল। এবার তা শুরু হচ্ছে ৩০ নভেম্বর। ২০১৯-২০ মৌসুম আই লিগ দিয়ে শেষ হবার কথা থাকলেও করোনা মহামারীর কারণে এবারের মৌসুম শেষ না করে বাতিল ঘোষনা করা হয়েছে। আই-লিগের চার রাউন্ড খেলা বাকি থাকলেও মৌসুম বাতিলের সিদ্ধান্তে লিগ টেবিলে এগিয়ে থাকা মোহন বাগানকে চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here