করোনা যোদ্ধা সাংবাদিক কামালের করোনা জয়ের পথে

97228812_229676661659913_6955632989648715776_oমোহাম্মদ সেলিম:
একজন করোনা যোদ্ধা সাংবাদিক মো: সাইফুল ইসলাম কামালের করোনা এখন জয়ের পথে। তিনি স্থানীয়ভাবে প্রকাশিত দৈনিক ‘মুন্সীগঞ্জের খবর’ পত্রিকার চীফ ফটোগ্রাফার হিসেবে কর্মরত রয়েছেন। দৈনিক ‘মুন্সীগঞ্জের

খবর’ পত্রিকাটি গত ১০ মার্চ মুন্সীগঞ্জ থেকে প্রকাশিত হচ্ছে। আর ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস সংক্রমিতের সংবাদ প্রকাশিত হয়।

করোনা ভাইরাসের কারণে ২৬ মার্চ থেকে দেশে সারারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর থেকে অব্যাহত ভাবে কয়েক মাস দেশেসহ মুন্সীগঞ্জেও লকডাউন চলতে থাকে। এতো কিছুর মধ্যেও সাংবাদিক মো: সাইফুল ইসলাম

কামালের সাংবদিকতায় পথ চলা বন্ধ হয়নি। করোনার লকডাউনের মধ্যেও সংবাদের খোঁজে তিনি ঘুরে বেড়িয়েছেন মুন্সীগঞ্জের সর্বত্র। সংবাদ প্রিয়তা তাকে কোনভাবেই করোনায় পিছু হটাতে পারেনি।

এ পথ চলায় আনন্দময় ঈদের আগেই তার শরীরে করোনা উপসর্গ নিয়ে জ্বর আসে। এ জ্বর নিয়ে তিনি সংবাদের পিছনে পিছনে ছুটে বেড়িয়েছেন অবিরাম। এরমধ্যে স্থানীয় সাংবাদিকসহ অনেকের অনুরোধে তিনি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে করোনা টেস্ট করান।

আর সেই রিপোর্ট তিনি পান মুসলিম সম্প্রদায়ের উৎসবের আনন্দময় ঈদের দিন। এখানে তাঁর করোনা টেস্টে আসে পজিটিভ। যেখানে তিনি ঈদের দিন উৎসবে পরিবার পরিজন নিয়ে আনন্দ ও বিশ্রামে থাকবেন, সেদিন এ রিপোর্টে তিনিসহ তারঁ সহকর্মীদের মন বেদনার কলো ছায়ায় ভরে উঠে। আমাদের জানা মতে সাংবাদিদের মধ্যে তিনিই প্রথম করোনায় আক্রান্ত প্রথম ব্যক্তি।

পরিশেষে প্রকৃতি ও নিয়তির কাছে আমাদেরকে সোর্পদ করতে হয়। করোনার চৌদ্দ দিনের সীমা রেখায় দ্বিতীয় পর্যায়ে তিনি আবারো ৯ জুন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে করোনা টেস্ট করান। ১১ জুন দুপুরে সেই টেস্টে তাঁর নেগেটিভ আসে। এ পর্যায়ে তৃতীয় সীমা রেখায় আগামীকাল ১২ জুন তিনি আবারো মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে করোনার টেস্ট প্রদান করবেন।

এ টেস্টে রিপোর্টেও ওপর ভিত্তি কওে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে। এ যাত্রায় তিনি করোনাকে জয় করলেই আমাদের মাঝে ও সংবাদের কর্ম জীবনে ফিরে আসেবেন। তিনি সকলের কাছে কাছে দোয়া কামনা করেছেন। এছাড়া তাঁর করোনা কালীন সময়ে তার নিয়মিত খোঁজ খবর নিয়েছেন তাদের প্রতি তিনি কৃজ্ঞতা প্রকাশ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here