এবার আড়িয়ল বিলে মোবাইল কোর্টের অভিযান

mobilecourtআরিফ হোসেনঃ আড়িয়ল বিলের শ্রীনগর উপজেলার উশৃঙ্খলতা বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে মোবাইল কোর্ট। সোমবার দুপুরে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ রহিমা আক্তারের নির্দেশে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মোবাইল কোর্টের সামনে একটি ট্রলারে বেশ কয়েকজন কিশোর উচ্চ শব্দে সাউন্ড বক্সে বিকৃত শব্দের গান বাজাচ্ছিল এবং নানা রকম অঙ্গভঙ্গি করছিল। এসময় আদালত ওই ট্রলার থেকে সাউন্ডবক্স জব্দ করে এবং দুই কিশোরকে ১ হাজার টাকা জরিমানা করে। পরে কিশোরদের অভিবাবকরা মুচলেকা দিয়ে সাউন্ড বক্স ছাড়িয়ে নেয়।

স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরে উঠতি বয়সের কিশোর ও যুবকরা মিলে বিলে পিকনিকের নামে নেশা করে উচ্চ শব্দে গান বাজিয়ে নানা রকম অশ্লীল অঙ্গভঙ্গি করে আসছিল। এরকম ভাবে প্রতিদিন গড়ে বিলে ৩০ থেকে ৪০টি ট্রলার ঘুরে বেড়ায়। সুযোগ বুঝে তারা পরিবার পরিজন নিয়ে বিলে বেড়াতে যাওয়া ট্রলার গুলোর সামনে এসে নানা ভাবে যৌন হয়রাণি করে থাকে।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝর উঠে। এই উশৃঙ্খলতা রুখতে সোমবার থেকে বিলে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। প্রশাসনের এই ভূমিকাকে স্বাগত জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাদের অনুভুতি প্রকাশ করেছেন।

সূত্র: মুন্সীগঞ্জের খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here