শ্রীনগরে পূর্ব শত্রুতার জের ধরে হামলা: টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার অভিযোগ

5নিজস্ব প্রতিবেদক:

শ্রীনগরে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলার ঘটনায় ২ জন আহত হয়েছে। উপজেলার ষোলঘর ইউনিয়নের সমষাবাদ এলাকার ভৈরব বাড়ির সামনে এই ঘটনা ঘটে। ওই এলাকার আবুল কাশেম মৃধার পুত্র আমজাদ হোসেন মনু (২৮) ও সামসুল হকের পুত্র সেরাজুল ইসলাম (৩০) হামলায় আহত হয়।

একই এলাকার প্রতিপক্ষ বাছের আলীর পুত্র শেখ মতিউর রহমান মতির নেতৃত্বে আলেপের পুত্র ইউসুফ (২৩), সানু মোড়লের পুত্র সুজন (২৪) সহ ১০/১২ জনের একটি গ্রুপ এই হামলা চালায়।

এ সময় হামলার শিকার আমজাদ হোসেন মনুর কাছ থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মনুর মাতা আয়েশা বেগম শ্রীনগর থানায় অভিযোগ দায়ের করেন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে সমষাবাদের ভৈরব বাড়ির ব্রীজের পশ্চিম পাশে মতিউর রহমান মতি শেখের হুকুমে ইউসুফ, সুজনসহ অজ্ঞাত ১০/১২ জন আমজাদ হোসেন মনুর মোটর সাইকেলের গতি রোধ করে মারধর করে।

মনুর সাথে থাকা সেরাজুল ইসলাম এগিয়ে আসলে তাকেও মারধর করে আহত করা হয়। এ সময় হামলাকারীরা মনুর কাছ থেকে ৫ লাখ ১৭ হাজার ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠে। মনুর বাবা আবুল কাশেম মৃধা অভিযোগ করে বলেন, পুর্ব শত্রুতার জেরে মতি শেখের হুকুমে এই হামলা করে তারা।

উপজেলার হরপাড়ায় আমার বহুতল ভবনের নির্মাণাধীন কাজ চলছে। ওই কাজের বিভিন্ন খরচ বাবদ টাকাগুলো নিয়ে মনু যাচ্ছিল। পথে তাকে মারধর করে ও টাকা ছিনিয়ে নিয়ে যায়। এঘটনায় আইনের আওতায় এনে অপরাধীদের শাস্তি দাবী করেন তিনি।

ষোলঘর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোহাম্মদ আলী ও মো. রফিক হামলার সত্যতা স্বীকার করে জানান, ভুক্তভোগীরা ইউনিয়ন পরিষদে এসেছিলেন। হামলাকারী সুজনের বিরুদ্ধে এলাকায় একাধিক অভিযোগ রয়েছে। টাকার ব্যাগ ছিনেয়ে নেয়ার বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্যগণ বলেন,

মনুরা হরপাড়ায় ১২তলা বিল্ডিং নির্মাণ করছে সে ক্ষেত্রে ব্যাগে টাকা পয়সা থাকতেও পারে। অপর একটি সূত্র জানায়, এর আগে সুজনের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, ইভটিজিং, ভাঙ্গচুর ও মাদকের অভিযোগ রয়েছে। এসব ঘটনায় বিভিন্ন সময়ে শ্রীনগর থানায় সুজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়।

এ বিষয়ে জানতে শেখ মতিউর রহমান মতির সাথে যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি। সুজনের মুঠো ফোন নম্বরটিও বন্ধ পাওয়া গেছে।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা শ্রীনগর থানার এসআই সাদেকুর রহমান জানান, এঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here