মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলণে ১৫ জন আটক

 

baluiiগজারিয়ার মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলণের কারণে চারটি বলগেট থেকে ১৫ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৭ সেপ্টেম্বর) তাদের আটকের পর ১২ জনকে ১ মাসের করে সাজা প্রদান করেন গজারিয়া উপজেলা সহকারি ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম ইমাম রাজী টুলু।

সাজাপ্রাপ্তরা হলো, বলগেট এমবি সায়হান থেকে আটককৃত ৪ জন, তারা হলো মো. বিল্লাল (২১), মো. জাহিদ (২১), মো. আবুল (৪০), মো.সাব্বির (১৭) অপ্রাপ্ত বয়স্ক, দ্বিতীয়টি হলো মা-বাবার দোয়া থেকে আটককৃত ৪ জন হলো মো. মিজান(২০), মো. রানা (২১), মো: রাকিব হোসেন (২২) পিতা মো. সেলিম, মো. সোহাগ (১৯), ৩য় টি হলো হামজা এন্ড তালহা থেকে আরো আটক কৃত ৫ হলো-মো. তানভীর (২২), মো. ইমরান(২৬), মো. রুবেল(২৫), মো: সেলিম, নুর উদ্দিন (২৫), আরিফ (২৪)।

এছাড়াও মীম-শাওন এর থেকে দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) এস এম ইমাম রাজী টুলু জানান, কোনভাবে মেঘনা নদীর বালুয়াকান্দি ইউনিয়নের মুদারকান্দি গ্রামের মাটি কাটা বন্ধ করা যাচ্ছে না, ভোর ৬টায় অভিযান চালিয়ে ৪টি ড্রেজার থেকে ১৫ জনকে আটক করি,

এদের মধ্যে ৩জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়, বাকী ১২জনকে ১ মাসের সাজা দিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে। অভিযান চালিয়ে আসার পরে দুপুরে আবারো তারা মাটি কাটা শুরু করে।

গভীর রাতে এই অবৈধ সিন্ডিকেটটি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। দ্রুত আবারও অভিযান চালানো হবে বলে জানান গজারিয়া থানা ভ্রাম্যমাণ আদালত।

বার্তা বাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here