গনিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে মাস্টার ট্রেইনার প্রশিক্ষণ শুরু

1নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে গনিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে মাস্টার ট্রেইনার সপ্তাহব্যাপি প্রশিক্ষণ শুরু হয়েছে গতকাল রবিবার থেকে। এ প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক খান মোহাম্মদ নাজমুস শোয়েব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: মাসুদ ভূইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিটিআই সুপারিনটেনডেন্ট দিল আফরোজ খানম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চরডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়াউর রহমান জীবন, কাইচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নীল কমল দাস গীতা থেকে পাঠ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন টঙ্গীবাড়ী সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো: শওকত উল্লাহ, পূর্বরাখী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ দিদার হোসেন। অনুষ্ঠানে ট্রেইনার হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন পিটিআই ইন্সট্রাক্টর কাইছ হাসান, কোহিনুর আল আমিন, গনিত অলিম্পিয়াড তাসনীম আরা ও সজিব বর্মন।

অনুষ্ঠান শুরুর যাত্রার আগে অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রশিক্ষণার্থী রোকসানা আক্তার, আয়েশা সিদ্দিকা ও পাপিয়া সুলতানা। মুন্সীগঞ্জের ৬টি উপজেলার ৫জন সহকারী উপজেলা শিক্ষা অফিসার, একজন সহকারী ইন্সট্রক্টরসহ বিভিন্ন বিদ্যালয়ের ৩০ জন শিক্ষক উক্ত প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

অতিথিগণ তাদের বক্তব্যে প্রশিক্ষণের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন এবং কোভিড-১৯ মহামারীর সময়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে প্রশিক্ষণে অংশ গ্রহনের পরামর্শ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here