জাজিরা-সৈয়দপুর রাস্তা খানাখন্দে ভরা

3মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন: মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের জাজিরা-সৈয়দপুরে যাতায়াতের প্রধান রাস্তাটি বর্তমানে খানাখন্দে ভরা। বর্ষারচরের সেতু পার হয়ে জাজিরা হয়ে তবেই সৈয়দপুরে যেতে হয়। এ পথে মিশুক কিংবা অটো পাওয়া যায় বর্ষারচরের দক্ষিণপার থেকে। তবে রাস্তার বর্তমান বেহাল দশার কারণে বেশিরভাগ এ পথের যাত্রীরা মিশুক কিংবা অটোতে যেতে চায় না।

রাস্তার করুণ দশার কারণে এসব যানবাহনে যাওয়ার পথে এক দিক থেকে অন্য দিকে পড়ে যাওয়ার উপক্রম হয়। সেই সব অসুবিধার কারণে এ পথের যাত্রীরা পা হেটেই এ পথে চলাচল করছে। তাতে এ পথে অনেকের ১৫ থেকে ২৫ মিনিট লাগছে যেতে গন্তব্যে। কয়েক মাইলের এ রাস্তায় কোথাও কোথাও মাটির রাস্তাও রয়েছে। আবার কোথাও কোথাও ইটের রাস্তা রয়েছে।

তবে সেই ইটের রাস্তা আবার ইট উঠে গিয়ে মাটির রাস্তায় পরিণত হয়েছে কোথাও কোথাও। রাস্তার এ অবস্থার কারণে এখানে অসুস্থ্য রোগি ও প্রসূতি রোগিরা সবচেয়ে সমস্যার মধ্যে রয়েছে এ পথে যাতায়াতের সময়ে। জাজিরা-সৈয়দপুরে একটি মিনাবাজার রয়েছে। সেখানে অগ্রনী ব্যাংকের এজেন্ট শাখা রয়েছে। দূর দূরান্তের লোকজনরা এখানে আসেন নিত্য দিনের কাজ কর্ম সাড়তে।

কিন্তু রাস্তার এ অবস্থায় এ পথের যাত্রীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। চরাঞ্চলের জনপদ হিসেবে এ পথটিকে অবহেলা করা হচ্ছে। এখানকার এলাকাবাসীরা এ পথের রাস্তাটিকে যেন দ্রুত পাকা করা হয় তার জোড় দাবি জানিয়েছে সংশ্লিষ্ঠ দফতরের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here