মুক্তারপুর তিতাস গ্যাস অফিসের লিংক রাস্তাটি জলমগ্ন

4মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন: মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর তিতাস গ্যাস অফিসের লিংক রাস্তাটি জলমগ্ন হয়ে থাকে সারাক্ষণ। সামান্য বৃষ্টি হলেই এ রাস্তাটি জলে ভরে উঠে। আশপাশে পানি সরে যেতে না পারার কারণেই রাস্তার উপরে জলের জলবদ্ধতা দেখা দেয়। এ রাস্তার আশপাশে আগে ডোবা নালা ছিল। সেগুলো বালি ভরাটের কারণে এখানে এখন পানি জমে থাকছে।

এছাড়া পানি সরিয়ে নেয়ার জন্য এখানে কোন ড্রেনের ব্যবস্থাও নেই। যার কারণে পানি এখন ঠাই নিয়েছে রাস্তার উপরে। তাতে রাস্তা যে কাপেটিং পিচ লাগানো রয়েছে তা এ পানির কারণে উঠে যাওয়ার সম্ভাবনা রয়েছে শতভাগ। এ পথের পানি সড়িয়ে নেয়া না হলে এ রাস্তার বড় ধরণের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে অনেকই মনে করছেন। মুক্তারপুর সেতুর খুব কাছ দিয়েই এ লিংক রোড়টির অবস্থান।

এ লিংক রোড় দিয়ে খুব সহজেই মুন্সীগঞ্জ শহরে আসা যায়। এ পথ দিয়ে প্রতিদিনই ভারি যানবাহন চলাচল করে থাকে। এটি তিতাস গ্যাস অফিসের পিছনের দেয়ালের অংশেই রয়েছে এ লিংক রোডটি। আর লিংক রোড়ের শেষ প্রান্তের রাস্তার দক্ষিণ পাড়েই জমে থাকে পানি। জমে থাকা পানির রাস্তার দক্ষিণে রয়েছে দোকানপাট। ফলে কোন ভাবেই এ রাস্তা থেকে পানি কোথাও সরে যেতে পারে না।

পানির পরিধি বড় থাকায় এ রাস্তা দিয়ে সাধারণ মানুষ পানি থাকার সময়ে চলাচল করতে পারে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এ পথে চলাচলকারীরা জোর দাবি জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here