ভবেরচর বাসস্ট্যান্ডে কোন ফ্লাইওভার নেই

4মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

গজারিয়া উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ডে কোন ফ্লাইওভার নেই। এর ফলে এ পথ দিয়ে চলাচলের সময়ে সাধারণ মানুষেরা নানা রকমের অসুবিধার মধ্যে পড়ছেন বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। সবচেয়ে বেশি অসুবিধার মধ্যে পড়ছেন বৃদ্ধ বয়সের মানুষেরা। এর পাশাপাশি নারী ও শিশুরাও এ পথ পাড়ি দিতে গিয়ে প্রতিদিনই সমস্যার মধ্যে পড়ছেন।

প্রতিদিনই এ পথে পথচারীরা নানান সমস্যার মধ্যে পড়লেও কোন প্রতিকার পাচ্ছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ পথে ফ্লাইওভারের অভাবে রাস্তা পারাপারের সময়ে অনেকেরই জীবন চলে গেছে ইতোমধ্যে। কিন্তু তাদের অনেকেই এ ঘটনায় সঠিক বিচার পায়নি বলে শোনা গেছে। গজারিয়া উপজেলার জামালদি বাসস্ট্যান্ড থেকে বাউশিয়া পর্যন্ত এ পথের মহাসড়কের অবস্থান বিরজমান রয়েছে।

কিন্তু বিপুল পরিমাণ এলাকা নিয়ে এখানে মহাসড়ক থাকা সত্বেও রহস্যজনক কারণে এ পথে কোথাও ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে না। এ বিষয়টি ভাবনা ফেলে দিয়েছে বিশেজ্ঞ মহলে। এ পথের গুরুত্ব পূর্ণ বিভিন্ন স্থানে নিয়ম অনুযায়ি ফ্লাইওভার থাকার কথা রয়েছে। কিন্তু কেন করা হচ্ছে না তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে? এ পথ দিয়ে ঢাকা চট্টগ্রামের মহাসড়কের একমাত্র পথ রয়েছে। সে কারণে এ পথটি অন্যতম ব্যস্ততম মহাসড়কের পথ হিসেবে বিবেচিত হয়ে থাকে সব মহলে।

ব্যস্ততম এ মহাসড়কের একটি অংশের এই ভবেরচর এলাকার বাসস্ট্যান্ডে কোন ধরণের ফ্লাইওভার নেই। ফলে এখানে দুই পারে পারাপারের সময়ে প্রতিদিনই পথচারীরা নানাভাবে দুর্ঘটনার শিকার হচ্ছে বলে খবর পাওয়া গেছে। তাই দ্রুতগতিতে এখানে ফ্লাইওভার সেতু নির্মাণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে বলে অনেকেই অভিমত প্রকাশ করেছেন। এই বিষয়টি সংশ্লিষ্ট বিভাগ ভেবে দেখবেন বলে আশা করছেন এ পথের পথচারীরা। ভবেরচরের বাসস্ট্যান্ডটি এ উপজেলার মধ্যে সবচেয়ে গুরুত্ব পূর্ণ বলে জানা গেছে। এখানে গজারিয়া থানাসহ হাইওয়ে পুলিশের এর অফিস রয়েছে।

এখানে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। এছাড়া এ পথ দিয়ে গজারিয়া উপজেলা পরিষদ ভবনে যেতে হয়। তাই এ পথটি গুরুত্ব এ উপজেলার জন্য। ব্যস্ততম সড়কের দুই পাড়ের পথচারীরা গাড়ী চলাচলের জন্য দুই অংশেই অপেক্ষা করতে থাকে। অনেক সময় দ্রুত ছুটে চলা গাড়ীর নিচে পড়ে অনেকেরই ইতোমধ্যে প্রাণ হারিয়েছে।

এ পথের অনেক স্থানেই প্রয়োজনের চাহিদা অনুযায়ি সেখানেও এ ধরণের সেতু নির্মাণ প্রয়োজন বলে অনেকেই জানিয়েছেন। এখানে দ্রুত ফ্লাইওভার নির্মাণ সময়ের দাবি হিসেবে দেখছে এ জনপদের মানুষেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here