আধারার মিনা বাজারে সরকারি হালটে বালু ভরাটে জায়গা দখল

3নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের জাজিরা মিনা বাজারের কাছে সেতু সংলগ্ন সরকারি জায়গায় বালু ভরাট করে সেখানে ইট ও বালু ব্যবসার আড়ৎ খোলা হয়েছে। সেতুর জায়গায় বালু ভরাটের কারণে সেখানে দুই ধারের পানি প্রবাহ বন্ধ হয়ে গেছে।

1এর ফলে আসন্ন আলু মৌসুমে আবাদের পর জমিতে সেচের জন্য সেখানকার কৃষকরা পানি সংকটে পড়বে সেখানকার কৃষকরা মনে করছেন। স্থানীয় প্রভাব বিস্তার করে সেখানে সরকারি জায়গার সেতুর পূর্ব পাশে বালু ভরাট করেছে একটি বিশেষ মহল। সেতুর পূর্ব পাশের সরকারি ম্যাপে একটি হালট রয়েছে বলে সেখানকার মানুষেরা দাবি করছে।

2সরকারি জায়গায় বালু ভরাটের পর সেখানে ইটের স্তুপ গড়ে তোলা হয়েছে। আর বিপুল পরিমাণ জায়গা নিয়ে বালুর টিবি গড়া হচ্ছে ব্যবসার জন্য। চরাঞ্চলের প্রত্যন্ত এলাকা হওয়ায় সেখানে কোন সরকারি কর্মকর্তা কিংবা কর্মচারিদের চলাচল তেমন না থাকায় এ সুযোগে সেখানে বালু ভরাট হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

4সেতুর খালের হালটের সরকারি জায়গা দিয়ে পানি প্রবাহ চিতলিয়ার মেঘনা নদীর সাথে সংযুক্ত রয়েছে। কিন্তু স্থানীয় ভূমি দস্যুদের দাপটে সরকারি জায়গা বর্তমানে দখল হয়ে যাচ্ছে। এলাকাবাসী এ বিষয়ে সরকারের উর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here