শ্রীনগরে মা ইলিশ জব্দ

122532752_3312233225566210_2157118093835178503_nশ্রীনগরে মা ইলিশ সংরক্ষণে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে আটক ১১ জেলেকে ৫৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শিহাবুল আরিফ। অভিযানে ২লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল ও ২৫ কেজি মা ইলিশ মাছ জব্দ করা হয়।এসময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ (সিপিসি-১) ভাগ্যকুল ক্যাম্পের অধিনায়ক মোস্তাফিজুর রহমান।

রবিবার (২৫ অক্টোবর ২০২০) রাতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন শ্রীনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সমীর কুমার বসাক। তিনি বলেন, রবিবার বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলার ভাগ্যকুল ও বাঘড়া ইউনিয়নের পদ্মা নদীর অংশে অভিযান পরিচালনা করে ১১ জেলেকে আটক করা হয়েছে।এসময় ২৫ কেজি মা ইলিশ ও ২লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে আইন অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ১০জনকে ৫হাজার টাকা ও ১জনকে ৩ হাজার টাকা করে সর্বমোট ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন,

জব্দ করা ২৫ কেজি ইলিশ মাছ উপজেলার দক্ষিণ বালাশুর মোহাম্মদিয়া কওমীয়া ইসলামিয়া মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। উল্লেখ্য, মা ইলিশের প্রজনন নিরাপদ করার লক্ষ্যে গত ১৪ অক্টোবর মধ্যরাত থেকে টানা ২২ দিন দেশে সাগর ও নদীতে ইলিশ ধরা বন্ধ থাকবে।

নিষেধাজ্ঞার এ সময় ইলিশ শিকার, পরিবহন, মজুত, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় আইনত দণ্ডনীয় অপরাধ। শ্রীনগরে নিষেধাজ্ঞা কার্যকর করতে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here