কালিরচর-বাংলাবাজারে রাস্তা কবে হবে!

2সালমান হাসান: মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের কালিরচর থেকে বাংলাবাজারে যাওয়ার জন্য একটি সেতুর অভাবে মানুষের চলাচলে অসুবিধা দেখা দিয়েছে। কালিরচর থেকে বাংলাবাজারে যাওয়ার পথে একটি ছোটখাটো খাল রয়েছে।

এ খালটির কারণে এখানকার মানুষ সহজেই এখানে চলাচল করতে পারছে না। এ পথ দিয়ে কয়েক হাজার শিক্ষার্থী কালিরচর থেকে বাংলাবাজারে পড়তে আসে। এছাড়া এখানকার মানুষের বাজার হাটও এ বাংলাবাজারে।

বিয়ে সাদিসহ বড় ধরণের বাজারও করা হয়ে থাকে এ বাংলাবাজারে। কিন্তু খালের ওপর কোন সেতু না থাকার কারণে এখান দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারছে না। এদিকে এখালটিতে পদ্মা নদীর পানি প্রবাহের কারণে খালে বিভিন্ন অংশে মাটি ভরাট হয়ে গেছে ইতোমধ্যে। এ কারণে কোন কোন স্থানে মাটির উঁচু টিবি গড়ে উঠেছে।

সেই স্থানটিকে লক্ষ্য করে এখানে খুব সহজেই মাটির রাস্তা তৈরি করা সম্ভব বলে অনেকেই মনে করে। শুধুমাত্র সেই রাস্তাটিতে একটি বড় সরো পাইপ বসালেই এখানে রাস্তাটি পূণাঙ্গতা পাবে বলে অনেকেই অভিমত প্রকাশ করেছেন। এছাড়া এখানে খুব কম খরচেই এটি করা সম্ভব। দুই ইউনিয়নের ইউপি চেয়ারম্যানদের ইচ্ছা শক্তির ওপরই এটি নির্ভর করছে বলে এখানকার মানুষ মনে করছেন।

সেক্ষেত্রে খালের মাটি দিয়ে এখানে রাস্তা করা সম্ভব। কারণ হচ্ছে এ পথে চলাচলেরজন্য একটি বাঁশের সাঁকো রয়েছে। সেই সাঁকোটি একেবারে খালের টিবির ওপর বসানো। এ সাঁকো পার হতে আবার এলাকার মানুষদেরকে টাকা দিতে হচ্ছে।

এখানে যদি সাঁকোটি এভাবে রাখা যেতে পারে, তবে কেন এখানে মাটির রাস্তা রাখা তৈরি করা যাবে না তা নিয়ে নানা রকমের প্রশ্ন দেখা দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here