বাগেরহাটে সেতু আছে, রাস্তা নাই

5নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের বাগেরহাট বাজারে সেতু আছে কিন্তু রাস্তা নাই। সেতুর সংযোগ সড়কে কোন মাটি নাই। মাটি নাই সেতু থেকে নামার মাটির রাস্তাতে। এর ফলে এখানে সাধারণ মানুষদের চলাচল করতে নানা রকমের অসুবিধা হচ্ছে। মুন্সীরহাট থেকে যেসব ইঞ্জিন চালিত নৌকা ছেড়ে আসে বর্ষারচরের বালুরমাঠের উদ্দেশ্যে। জলপথের পথিমধ্যে এই বাগেরহাট বাজারটি পরে।

4জলপথকে কেন্দ্র করে এখানে নদীর তীরবর্তীতে একাধিক বাজার জমজমাট হয়ে উঠে। নব্বইয়ের দশকে এ বাজারকে কেন্দ্র করে এখানে সাধারণ মানুষদের পারাপারে এ সেতুটি এখানে গড়ে উঠে। কালের আর্বতে বিভিন্ন এলাকায় একাধিক সড়ক পথ গড়ে উঠায় এ বাজারের গুরুত্ব ক্রমশ হারাতে থাকে।

তবে এর আশপাশের লোকজনরা এ বাজার থেকেই তাদের পণ্যদি ক্রয় করে থাকেন। বর্তমানে বর্ষরার চরের ঢালীকান্দির লোকজনরা সহজেই শহরে আশার জন্য খেয়াপার হয়ে এ সেতু দিয়ে এ বাজারে ও শহরে যাতায়াত করে থাকেন।

এদিকে এ বাজারের দক্ষিণে রয়েছে নলবুনিয়া কান্দি গ্রাম ও উত্তরে রয়েছে বাঘিয়াকান্দি গ্রাম। নদীর পার থেকে শুস্ক মৌসুমে এ সেতুর আশপাশের রাস্তায় একটু মাটি ফেলা হলে এ সেতুতে চলাচল অনেকটাই সচল হতো বলে অনেকেই মনে করেন।

সরকারের বিপুল অর্থ ব্যয়ে বর্তমানে সেতুটি কোনভাবে সাধারণ মানুষের কাজে আসছে না বলে এখানকার মানুষ মনে করছেন। এ বিষয়ে সকলকে এগিয়ে আসার জন্য সাধারণ মানুষ আকুল আবেদন জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here