রাজশাহীর শ্রম আদালত থেকে মামলা থেকে অব্যাহতি পেল আট বছরের শিশু জুবাইর

jubairনিজস্ব প্রতিবেদক (রাজশাহী-রাব্বানী): রাজশাহীর শ্রম আদালতে দায়ের করা মামলাটি বাদী প্রত্যাহার করে নিলে মামলা থেকে অব্যাহতি পেল দ্বিতীয় শ্রেণির ছাত্র জুবাইর। গত বছরের সেপ্টেম্বর মাসে শুক্রবার দোকান বন্ধ না রাখার কারণে জুবাইর ও তার বাবার বিরুদ্ধে কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পক্ষ থেকে

মামলা করা হয়। শিশু জুবাইর আহমেদের বাড়ি রাজশাহীর পবা উপজেলার পূর্বপুঠিয়া পাড়া গ্রামে। তার বয়স ৮ বছর। তার বাবার নাম জোনাব আলী মণ্ডল।

আসামি পক্ষের আইনজীবী এম আলম জামান রাসেল জানান, মামলার বাদি মামলাটি প্রত্যাহারের জন্য আদালতে লিখিত আবেদন জানালে শ্রম আদালত রাজশাহীর চেয়ারম্যান (সিনিয়র জেলা ও দায়রা জজ) গোলক চন্দ্র বিশ্বাস মঙ্গলবার তা মঞ্জুর করেন। মামলাটির বাদি ছিলেন রাজশাহীর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের একজন পরিদর্শক।

জুবাইর ও তার বাবা জোনাব আলীর মত পবা উপজেলার পৌর মার্কেটের ৮০০ দোকান মালিকের অধিকাংশের দাবি, নিয়মের মধ্যে থেকেও প্রতিনিয়ত মামলার শিকার হচ্ছেন তারা। এক দোকান মালিক বলেন, যেদিন

মামলা দিচ্ছে সেদিন আমরা দোকান খুলিনি। দোকান বন্ধ থাকার পরও দেখি মামলার নোটিশ চলে আসে। আট বছরের একটা শিশুকে আসামি করা অমানবিক।

এ বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা হলে বাদি মামলাটি প্রত্যাহার করে নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here