অবশেষে মুন্সীগঞ্জ পৌরসভার রাস্তা সংস্কারের কাজ শুরু

1মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

অবশেষে মুন্সীগঞ্জ পৌরসভার ভাঙ্গাচুরা রাস্তার সংস্কার কাজ শুরু হয়েছে। অনেক দিন ধরে এখানকার রাস্তাঘাট গুলো ভাঙ্গা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ বিষয়ে স্থানীয় পত্র পত্রিকায় ও অনলাইন পোর্টালে ব্যাপকভাবে লেখালেখি হয়। তারপরেই এখানে এই ভাঙ্গা রাস্তার নির্মাণ কাজ করতে দেখা যাচ্ছে। তবে বেশ কয়েকদিন ধরেই শহরে এর নির্মাণ কাজ চলছে।

মানিকপুরের মসজিদ পর্যন্ত এ রাস্তার কাজ করতে দেখা গেছে ইতোমধ্যে। এরপর সুপার মার্কেটের পিছনের অংশের কাজও করতে দেখা গেছে। এখন দুধপট্টিতে কাজ করার জন্য প্রস্তুতি নিতে দেখা যাচ্ছে। দীর্ঘদিন ধরে মুন্সীগঞ্জ পৌরসভার একাধিক রাস্তায় বেহাল দশার কারণে মুন্সীগঞ্জ পৌরবাসী নানা রকমের অসুবিধার মধ্যে ছিল। শহরে চলাচলেও দেখা দিয়ে ছিল সমস্যা।

সেই থেকে পরিত্রাণ পেতে যাচ্ছে মুন্সীগঞ্জবাসী। মুন্সীগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে কাটাখালী পর্যন্ত এবার এ রাস্তার সংস্কার হচ্ছে বলে শোনা যাচ্ছে। মুন্সীগঞ্জ পৌরসভার নিজস্ব তহবিল থেকে এ সংস্কার কাজ করা হচ্ছে বলে জানা গেছে। মুন্সীগঞ্জ পৌরসভার তহবিলে অর্থ সংকটের কারণে রাস্তা সংস্কার নির্মাণে বিলম্ব হচ্ছিল বলে জানা গেছে। কিন্তু এখন আর সেই সমস্যা নেই বলে জানা গেছে।

বৃষ্টির মৌসুমে অঝোরে বৃষ্টির কারণে শহরের যেসব স্থানে জলবদ্ধতা দেখা দেয় সেখানকার রাস্তাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে অনেকেই মনে করছেন। এক্ষেত্রে ড্রেনেজ ব্যবস্থা উন্নত করা করা গেলে ও জল যাতে রাস্তা জমে না থাকে তা হলে রাস্তা অনেকটাই টেকসই হওয়ার সম্ভাবনা রয়েছে।

তা না হলে যতবারই রাস্তা অর্থ খরচ করে পুন:সংস্কার করা হউক না কেন সেই অর্থ বিফলে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে পৌরবাসীরা মনে করছেন। এ বিষয় গুলো পৌর মেয়রকে গুরুত্ব দিয়ে দেখার জন্য অনুরোধ জানিয়েছে পৌরবাসীরা।

বৃষ্টির মৌসুমে যাতে ড্রেনে কোন ধরণের কোন কিছু না থাকলে খুব সহজেই পানি বের হয়ে যেতে পারবে। তখন আর শহরে জলবদ্ধতা দেখা দিবে না। এর বিকল্প কিছু থাকলেও সে বিষয়ে ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে অনেকেই মনে করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here