গজারিয়ায় মানবাধিকার কমিশনের চক্ষু চিকিৎসা সেবা প্রদান

received_362377214825343মুকবুল হোসেন :
গজারিয়া উপজেলার হতদরিদ্র, ক্ষুদ্র নৃগোষ্ঠি, বয়স্ক নারী ও পুরুষ চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) সকাল ১১টার দিকে বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাস ষ্ট্যান্ড এলাকায় সমিতি মার্কেটের দ্বিতীয় তলায় মানবাধিকার কার্যালয়ে দিনব্যাপী এ চিকিৎসাসেবা দেয়া হয়।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির সভাপতি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মাজহারুল হক তপনের
সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির প্রধান উপদেষ্টা ও উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান আলহাজ্ব রেফায়েত উল্লাহ খান তোতা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাউশিয়া ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান, বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক এসএম নাসির উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, দৈনিক মুন্সীগঞ্জের কাগজের সম্পাদক আরফিন মোল্লা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গজারিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সারোয়ার আহম্মেদ ফরাজি, গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান সাগর প্রমুখ।

চক্ষু ক্যাম্পে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা চক্ষুরোগীকে বিনামূল্যে চোখের ছানি অপারেশন, ঔষুধ ও চশমা প্রদান করা হয়।

চিকিৎসা নিতে আসা আমেনা বেগমের ভাষ্য মতে, তিনি গরীব মানুষ। চোখে দেখতে পারেন না বলে কোথাও যেতে পারতেন না। কেউ নিয়েও যেতে চাইতো না। টাকার অভাবে চোখের চিকিৎসাও করতে পারছিলেন না। মাইকিং শুনে তিনি আজ এই ক্যাম্পে এসেছেন চোখ দেখাতে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর মুন্সীগঞ্জ অঞ্চল কমিটির প্রধান উপদেষ্টা ও উপজেলা পরিষদের (সাবেক) চেয়ারম্যান আলহাজ্ব রেফায়েত উল্লাহ খান তোতা বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় অসহায় রোগীদের জন্য এ রকম ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here