মালিপাথরে ইউপি মেম্বারের নেতৃত্বে অবৈধ কারেন্ট জালের ব্যবসা জমজমাট

6নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের মালিপাথর গ্রামে অবৈধ কারেন্ট জাল উৎপাদন হচ্ছে বলে খবর পাওয়া গেছে। আড়ালে আবডালে এখানে এ অবৈধ কারেন্ট জালের ব্যবসা বর্তমানে জমজমাট হয়ে উঠেছে।

পরিত্যক্ত গুদামঘরে এ ধরণের অবৈধ কারেন্ট জাল উৎপাদন হচ্ছে বলে সর্বশেষ খবর চাউর হয়েছে। বালুর স্তুপ ও জঙ্গলায় ভর্তিতে কোনভাবেই বুঝার উপায় নেই যে এখানে অবৈধ কারেন্ট জাল উৎপাদন হতে পারে। আইন শৃংখলা বাহিনী ভুল বুঝে অন্যত্র চলে যাবে।

অথচ এ পদ্ধতিতেই এখানে এ অবৈধ কারেন্ট জাল উৎপাদন করা হচ্ছে। এখানে অবৈধ কারেন্ট জাল উৎপাদন ও অবৈধ কারেন্ট জাল আয়রণও করা হয় বলে খবর পাওয়া গেছে। এ অবৈধ কারেন্ট জালের ব্যবসাটি এখানকার এ ইউপি মেম্বার নিয়ন্ত্রণ করছে বলে জানা গেছে। এ অবৈধ কারেন্ট জালের কারখানার সাথে একটি অটো রাইস মিলও রয়েছে।

এ রাইস মিলের মালিকের কাছ থেকে এ অবৈধ কারেন্ট জালের কারখানাটি ঐ ইউপি মেম্বার ভাড়া নিয়েছে বলে খবর পাওয়া গেছে। এ অটো রাইস মিলের সাথে রয়েছে বালুর ব্যবসা। বালুর ব্যবসার পিছনেই রয়েছে সেই অবৈধ কারেন্ট জালের কারখানাটি। বালুর উঁচুর কারণে কোনভাবেই রাস্তা কিংবা বাইরে থেকে বুঝার উপায় নেই যে সেখানে অবৈধ কারেন্ট জালের কারখানা আছে। কারখানার সাথেই রয়েছে একটি বড়সরো নালা।

যা এ কারখানাকে সার্পোট হিসেবে কাজ করছে। কারখানার সাথে নালা থাকায় এখানে কোনভাবেই বাইরের লোকের চলাচল নেই বলে চলে। যার কারণে নিবিঘ্নে এখানে অবৈধ কারেন্ট জাল উৎপাদন হচ্ছে বছরের পর বছর ধরে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলাকাবাসী সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here