মুন্সীগঞ্জের দু’টি পৌরসভায় নৌকার মাঝি হিসেবে আসছেন বিপ্লব ও শাহিন

7মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন: মুন্সীগঞ্জ সদর উপজেলার দুটি পৌরসভার আসন্ন পৌরসভার নির্বাচনে আ’লীগের দলীয় মনোনয়নে প্রত্যাশী চূড়ান্ত দুইজন মেয়র প্রার্থীর দলীয় নামের তালিকা কেন্দ্রীয় আ’লীগ অফিসে পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। মুন্সীগঞ্জ জেলা আ’লীগ এই কাজ ইতোমধ্যে চুড়ান্ত প্রক্রিয়া শেষ করেছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

মুন্সীগঞ্জ পৌরসভা থেকে আ’লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে মুন্সীগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন এর বড় পুত্র হাজি ফয়সাল বিপ্লব এর নামের প্রস্তাব পাঠানো হয়েছে। বর্তমানেও তিনিই মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। আসন্ন পৌর নির্বাচনে নৌকার মাঝি হিসেবে এখানে দলীয় মনোনয়ন পাওয়ার শতভাগে হাজি ফয়সাল বিপ্লবের নাম শোনা যাচ্ছে। বিগত দিনে তিনি মুন্সীগঞ্জ পৌরসভায় উন্নয়নের রূপকার হিসেবে এ জনপদে খ্যাতি কুড়িয়েছেন।

মিরকাদিম পৌরসভা থেকে আ’লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে প্রস্তাবনা পাঠানো হয়েছে শহিদুল ইসলাম শাহিনের নাম। বর্তমানেও তিনিই মিরকাদিম পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। দলীয়ভাবে প্রথমবারের মেয়র নির্বাচনে এরা নৌকা প্রতীক নির্বাচনে বিগতদিনে জয়লাভ করে। এরুপ দ্বিতীয়বারের নৌকা প্রতীকের নির্বাচনে তাদের দুইজনের নামের প্রস্তাব আবারো পাঠানো হলো।

এর ফলে মুন্সীগঞ্জ দুটি পৌরসভার নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর জল্পনা কল্পনার অবসান হলো বলে অনেকেই মনে করছেন। গত পৌর নির্বাচনে আ’লীগের নৌকা প্রার্থীর বিপক্ষে যেসব আ’লীগ নেতারা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে ছিলেন তাদের কাউকে আসন্ন পৌর নির্বাচনে আ’লীগের নৌকা প্রার্থীর মনোনয়ন আর কখনো পাবে না বলে কড়াকড়ি আরোপ করা হয়েছে বলে শোনা যাচ্ছে। দলের ভিতরে শৃংখলা আনতে কেন্দ্রিয়ভাবো কঠোর নির্দেশনা আসছে প্রতিমূহুর্তে।

মিরকাদিম পৌরসভায় গত পৌর নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী শহিদুল ইসলাম শাহিনের বিপক্ষে মুন্সীগঞ্জ জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহমেদ কালাম আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র নির্বাচন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here