মিরকাদিমে মেয়র পদে মনোনয়ন দৌড়ে মনিরুজ্জামান শরীফ এগিয়ে

4মোহাম্মদ সেলিম:

মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভায় এবারের নির্বাচনে দমকা হাওয়া বইছে। নির্বাচনের তফসীল ঘোষণার আগ থেকেই এখানে নির্বাচনে শীতল হাওয়া বইতে থাকলেও গত বৃহস্পতিবার থেকে এই হাওয়ায় অনেকটাই পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।

এখানে সবচেয়ে পরিবর্তনের হাওয়ায় রয়েছে আ’লীগের দু’টি শিবির। একটি শিবিরে নেতৃত্ব দিচ্ছেন মিরকাদিম পৌরসভার বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহিন। অন্যদিকে জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহমেদ কালাম অপর পক্ষের শিবিরে নেতৃত্ব দিচ্ছেন।

বাংলাদেশ আ’লীগের কেন্দ্রিয় নিদের্শনা অনুসারে মুন্সীগঞ্জ জেলা আ’লীগ এ পৌরসভায় এককভাবে নৌকার প্রার্থী হিসেবে শহিদুল ইসলাম শাহিনের নাম কেন্দ্রে প্রস্তাবনা হিসেবে পাঠানো হয়। এর ফলে এখানে সেই সময় থেকে নির্বাচনী মাঠে অনেকটাই শীতল হাওয়া বইতে থাকে।

কিন্তু গত বৃস্পতিবার থেকে সেই নির্বাচনী শীতল হাওয়া মিরকাদিম পৌরসভায় উত্তাপ ছড়াতে থাকে। কেন্দ্রিয় আ’লীগের অফিস থেকে মিরকাদিম পৌরসভার মেয়র পদে মনোনয়ন পত্র সাক্ষাতের জন্য আরো তিন ব্যক্তির মাঝে মনোনয়ন পত্র প্রদান করা হয় বলে জানা গেছে। তারা হচ্ছেন মুন্সীগঞ্জ জেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মনসুর আহমেদ কালাম,

মিরকাদিম পৌর আ’লীগের উপদেষ্ঠা মনিরুজ্জামান শরীফ ও মিরকাদিম পৌর আ’লীগের কার্য নির্বাহী পরিষদের সদস্য হাজী আব্দুল সালাম। তারা সকলেই গত বৃহস্পতিবার নিজ নিজ পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন। আর এ ঘটনার পরপরই এখানে নির্বাচনী হাওয়া বইছে গরম হাওয়া। এর ফলে এখানে বর্তমানে কে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন পায় তা এখন ভাগ্যের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে এ নির্বাচনে রাজনৈতিকভাবে সবচেয়ে এগিয়ে আছেন মনিরুজ্জামান শরীফ।

এর কারণ হচ্ছে সাক্ষাৎকারের মনোনয়ন পত্র ফরম পূরণের যে ক্যাটাগরি রয়েছে তা রাজনৈতিক ভাবে পূরণের সক্ষমতা রয়েছে একমাত্র মনিরুজ্জামান শরীফের। তিনিই সেই ক্যাটাগরি পূরণের সক্ষম হচ্ছেন বলে তার সমর্থকরা জানিয়েছেন।

সেই হিসেবে এখানে রাজনৈতিক দাঁড়িপাল্লায় মনিরুজ্জামান শরীফ সবচেয়ে এগিয়ে রয়েছেন বলে তার সমর্থকরা দাবি করেছেন। নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে সেই সময়ের ছাত্রলীগের রাজপথের তুখুড় ছাত্র নেতা হচ্ছে এ মনিরুজ্জামান শরীফ।

ছাত্রলীগের ধারাবাহিক রাজনীতিতে সততার সাথে সফল ভাবে নিজের কর্মকান্ড পরিচালানা শেষে আ’লীগের মূলধারা রাজনীতিতে মনিরুজ্জামান শরীফ বর্তমানে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশানায় তিনি মিরকাদিম পৌরসভায় নেতৃত্ব দিচ্ছেন বলে তার সমর্থকরা জানিয়েছেন।

রাজনীতিতে প্রতিটি দাপ পেরিয়ে তিনি বর্তমানে আজকের জায়গায় এসে পৌঁছেন বলে জানা গেছে। তার সমর্থকরা দাবি করছেন যে,

এবারের মিরকাদিমের পৌরসভার নির্বাচনে কেন্দ্রিয় আ’লীগ থেকে মেয়র পদে মনিরুজ্জামান শরীফ মনোনয়ন পাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। সেই হিসেবে আ’লীগের মনোনয়ন দৌড়ে মনিরুজ্জামান শরীফ এগিয়ে রয়েছেন বলে তার সমর্থকরা জোর দাবি করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here