গজারিয়ার হোসেন্দি গ্রামের রাস্তার বেহাল দশা

6মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

গজারিয়া উপজেলার হোসেন্দি গ্রামের রাস্তার বেহাল দশা বিরাজ করছে। এর ফলে সাধারণ মানুষ ভোগান্তি পোহাচ্ছে। গত বন্যার সময় প্রবল পানির তোড়ে এ গ্রামের রাস্তাটি ভেঙ্গে যায়। এরপর আর রাস্তাটি মেরামত করা হয়নি।

গ্রামবাসীরা নিজেদের উদ্যোগে বাধ্য হয়ে চলাচলের জন্য এখানে বাঁশের সাঁকো দিয়েছেন বলে শোনা যাচ্ছে। হোসেন্দি গ্রামের পূর্ব দিক থেকে পশ্চিম দিকে মেঘনা নদীর কুল ঘেষে নদীর তীরবর্তীর জমিতে প্রচুর পরিমাণ বসতি গড়ে উঠেছে এখানে।

সেখানে প্রধান সড়কের সাথে যোগাযোগের লক্ষ্যে এই পথে মাটির রাস্তা তৈরি করা হয় প্রাথমিকভাবে। কিন্তু সেই রাস্তাও বন্যায় ভেসে গেলো এবার। তাতে এ পথের বসবাসকারীরা এখন বড় মহা বিপদে পড়েছেন। কারণ হচ্ছে বসতির শেষ প্রান্তে বড় ধরণের বাজার হাট করে কোনভাবেই এ পথে বাড়ি ফেরা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

এই পথের প্রবেশ মুখেই এ রাস্তার বেহাল দশা বিরাজ করছে। নারী ও শিশুরা এ পথে বড় ধরণের সমস্যায় পড়েছেন চলাচলের সময়। বয়স্ক ও প্রসূতি মায়েদের হচ্ছে অনেক সমস্যা। স্কুলগামী শিক্ষার্থীরা পড়েছেন এ পথে বিপাকে। সবকিছু মিলিয়ে এ পথের রাস্তাটি দ্রুত মেরামত করা প্রয়োজন বলে এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here