মতিহারে জমি সংক্লান্ত দ্বন্দে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত-৩

fight-15.01.2021মাসুদ রানা রাব্বানী:

রাজশাহী নগরীতে জমি সংক্লান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নারীসহ ৩ জন আহত হয়েছেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় নগরীর মতিহার থানাধিন বাজে কাজলা শহররক্ষা বাঁধ সংলগ্ন (তালাইমারী বিজিবি ক্যাম্পের পাশে) এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় স্থানীয়রা আহতদের অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

আহতরা হলেন, নগরীর মতিহার থানাধিন বাজে কাজলা এলাকার মৃত শামসুদ্দিনের ছেলে মো. কাসেম আলী (৬০), একই এলাকার সাইদার আলীর ছেলে শ্যামল (২৮) ও শামসুদ্দিনের মেয়ে আরজিনা বেগম (৩৫)।
আহত কাসেম আলী জানান, গতকাল শুক্রবার সকালে প্রতিপক্ষ রাবি কর্মচারী শাহাজান, আকতার হোসেন খন্দকার তাদের ভাতিজা শিমুল, আজাদ, রাজু, জনি,

আজমত সহ ৩৫/৪০ ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে বাজে কাজলা এলাকায় দখলের উদ্দেশ্যে আমাদের জমিতে জোর পূর্বক প্রবেশ করে। পরে তার সেখানে সিমানা পিলার দেয়ার চেষ্টা করে। এ সময় আমি তাদের সিমানা দিতে বাঁধা নিষেধ করলে প্রতিপক্ষ শাহাজান ও আকতার হোসেন খন্দকারের নির্দেশে তাদের ভাড়াটিয়া সন্ত্রাসীরা লোহার তৈরী সাবল,

জিআই পাইপ দ্বারা এলাপাথাড়ী ভাবে আমাকে মারপিট করতে থাকে। ওই সময় আমার বোন আরজিনা বেগম ও ভাতিজা শ্যামল আমাকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরও একই ভাবে পিটিয়ে আহত করে প্রতিপক্ষরা। তিনি আরও বলেন জমিতে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে। তারপরও প্রতিপক্ষরা ক্ষমতার দাপটে বারবার হামলার ঘটনা ঘটাচ্ছে।

এ বিষয়ে আহত মো. কাসেম আলী বাদী হয়ে মতিহার থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এতে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।

জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সিদ্দিকুর রহমান জানান, উভয়পক্ষই থানায় অভিযোগ দায়ের করেছে। দুই পক্ষেরই মামলা রুজু করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here