রাস্তার দাবীতে চরাঞ্চলে মানববন্ধন

Munshiganj-Photo-3-620x330রাস্তার দাবীতে মুন্সীগঞ্জের মেঘনার পাড়ে মানববন্ধন হয়েছে। আজ রবিবার (১৭ জানুয়ারি) দুপুরের সদর উপজেলার চরাঞ্চলের বকচর, চরআব্দুল্লাহ, জাজিরা ও শিকদার কান্দি গ্রামের কয়েক হাজার মানুষ এই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সদর উপজেলার আধারা ইউনিয়নের বর্ষারচর ব্রিজ থেকে চরআব্দুল্লাহ পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটির অবহেলিত কাঁচা রাস্তা প্রশস্ত করনের মাধ্যমে পাকা করনের দাবীতে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় মানববন্ধনকারীরা বলেন, স্বাধীনতার পরে প্রতিষ্ঠিত হওয়া মেঘনা তীরবর্তি বকচর, চরআব্দুল্লাহ, জাজিরা ও শিকদার কান্দি গ্রামের অর্ধশত বছর পার হলেও এখন পযর্ন্ত সদর উপজেলার সাথে সড়ক পথে সরাসরি যোগাযোগে রাস্তা হয়নি। ফলে এই গ্রাম গুলোর প্রায় ২০ হাজার মানুষ চরম ভোগান্তিতে বসাবস করছে।

কৃষি প্রদান এই গ্রাম গুলোর কৃষিপন্য বাজার জাত করতেও পড়তে হচ্ছে নানান সমস্যায়। এছাড়াও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ৫ কিলোমিটার পায়ে হেটে যেতে হয়।

রাস্তার কারণে বিনা চিকিৎসায় মারা যায় রোগী। তাই অনতিবিলম্ভে বর্ষার চর বিজ্র থেকে চর আব্দুল্লাহ পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটির সড়কে প্রশস্ত করার মাধ্যমে পাকা করনের দাবী জানান মানববন্ধনকারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here