সিরাজদিখানে ভেক্যু দিয়ে দেড় কি.মি. পাকা রাস্তার ক্ষতি

181461_image_url_Sirajdikhan 22.01.2021 ভেক্যু দিয়ে রাস্তার ক্ষতি pic-mসিরাজদিখানে পাকা রাস্তা দিয়ে ভেক্যু চালিয়ে নেওয়ায় দেড় কি.মি. রাস্তার ব্যপক ক্ষতি হয়েছে। এতে এলাকাবাসী ক্ষোভে প্রতিবাদী হয়ে উঠলে বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন ও উপজেলা প্রশাসনের নজরে আসে। প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের নির্দেশ দেওয়া হয়, অন্যথায় মামলা করা হবে। ঘটনাটি ঘটেছে উপজেলার কোলা ইউনিয়নে।

জানা যায়, ইউনিয়নের কোলা গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পশ্চিম কোলা গ্রামের মানিক (৪২) এর একটি জমি ভরাটের জন্য ২২ টন ওজনের একটি ভেক্যু মেশিন আনা হয়। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ভেক্যু নিয়ে আসেন ভরাটের ঠিকাদার কোলা ই্উনিয়নের থৈরগাঁও গ্রামের মঞ্জু মোল্লা (৪০)। রাতে সিংপাড়া বেলতলী উচ্চবিদ্যালয় থেকে কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ভেক্যু চালিয়ে নিয়ে আসায় প্রায় দেড় কি.মি. পাকা রাস্তার ব্যপক ক্ষতি হয়। রাস্তার অনেকস্থানে ভেঙ্গে ও পিচ উঠে যায়।

এতে অনুমান করা হয় ৩ লাখ টাকার বেশি ক্ষতির সম্ভাবনা রয়েছে। কাজের স্থানে ভেক্যু প্রবেশের আগে এলাকাবাসী ও ভেক্যু চালক ঠিকাদারকে বাঁধা দিয়েছিলো, এভাবে ভেক্যু প্রবেশ করালে রাস্তার ক্ষতি হবে বলে। কিন্তু ঠিকাদার তা মানেননি।

শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কোলা ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান রোমান, ইউনিয়ন আওয়ামী লীগ সহ সভাপতি নুরুল ইসলাম, বিকল্পধারা উপজেলা যুগ্ন আহ্বায়ক এ এইচ এম সাইফুল ইসলাম মিন্টু, মহিলা ইউপি সদস্য রওশন আরা, ইউপি সদস্য সুজন, সাবেক ইউপি সদস্য নুরুল আমীন খান, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নোবেল হাওলাদার,

ছাত্রলীগ সভাপতি বিদ্যুৎ মোল্লাসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ সিদ্ধান্ত নিয়েছেন, যারা রাস্তাটি ক্ষতিগ্রস্ত করেছেন তারা রাস্তাটি মেরামত করে দিবেন। এ বিষয়ে প্যানেল চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীর সাথে টেলিফোনে কথা বলেছেন।

কোলা ইউপি প্যানেল চেয়ারম্যান রোমান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদের সাথে তিনি কথা বলেছেন। তিনি জানান নির্বাহী কর্মকর্তা তাকে জানিয়েছেন রাস্তাটি ঠিক না করে দেওয়া পর্যন্ত ভেক্যু আটকে রাখতে।

ভবিষ্যতে আর যেন এমন টা না হয়। ঠিক না করে দিলে তাদের বিরুদ্ধে মামলার ব্যবস্থা করবেন। তিনি আরো জানান, প্রকৌশলীর অফিস থেকে জানানো হয়েছে রোববার সহকারি প্রকৌশলী রাস্তাটি পরিদর্শণ করে মেরামতের মূল্য নির্ধারণ করে দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here