পল্লিবিদ্যুতের ভাঙ্গা খুঁটি স্থাপন সিরাজদিখানে

182291_image_url_Sirajdikhan photo polli bidyut Vanga khuti 28-01-2021সিরাজদিখানে পল্লি বিদ্যুৎ সমিতির পুরাতন খুঁটি পরিবর্তন করে নতুন খুঁিট স্থাপন করা হচ্ছে। পুরাতন কাঠের খুঁটিসহ পাকা খুঁটি পরিবর্তন করে সেখানে নতুন পাকা খুঁটি বসানো হচ্ছে। প্রায় একমাস যাবৎ এ উপজেলায় খুঁটি বসানোর কাজ চলমান আছে। ঠিকাদার তার ইচ্ছামত কাজ করে যাচ্ছেন। ভাঙা খুঁটি বসানো হলেও তদারকি বা দেখার জন্য কেউ নেই। এতে করে যে কোন সময় খুঁটি ভেঙ্গে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

জানা যায়, পুরাতন কাঠের খুঁটি গুলো মাটির নিচ থেকে নস্ট হয়েছে। আবার দীর্ঘদিনে পুরাতন খুঁটিগুলোর মান খারাপ হয়ে যাওয়ায় দূর্ঘটনার আশঙ্কায় খুঁটি পরিবর্তন করা হচ্ছে। অথচ যে কারণে খুটির পরিবর্তন সেখানেই গলদ কাজ হচ্ছে।

গতকাল সরোজমিনে উপজেলার মালখানগরে গিয়ে দেখা যায় একটি নতুন পাকা খুঁটি ফাটল ও ভীতরের রড দেখা যায়। খুঁটিটি সাধারণ চাপেই যে কোন মুহুর্তে ভেঙ্গে পরার সম্ভাবনা রয়েছে। খুঁটিটি তালতলা বাজার জিল্লুর রহমানের মার্কেট সংলগ্ন লাগানোর সময় স্থানীয়রা বাঁধাদেয়। পরে খুঁটিটি সরিয়ে মালখানগর গ্রামীণ কল্যাণ স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন মঞ্জুর দেওয়ানের বাড়ির সামনে বসানো হয়। মঞ্জুর বাড়ির সামনে বসানোর পর খুটিটি পরিবর্তন করে ভালো খুটি দেওয়ার জন্য তিনি বলেন।

তালতলা বাজার সার কীটনাশক ব্যবসায়ী জামাল উদ্দিন তালুকদার জানান, এ ভাঙ্গা খুঁটিটি আমাদের দোকানের সামনে বসাতে ছিলো আমারা বাধা দেওয়া সরিয়ে নিয়ে যায়।

মঞ্জুর হোসেন দেওয়ান জানান শনিবার খুঁটিটি আমার বাড়ির সামনের খুটির পরিবর্তে লাগিয়েছে। আমি ঐ দিন বাড়ি ছিলাম না। পরে এসে দেখে পাল্টাতে বলেছি। তারা বলে ৬৫ হাজার টাকার খুঁটি, ভাঙ্গা যায়গায় পলিস্তার করে দিচ্ছি। কিন্তু আমি মানি নাই। কারণ আমার বাড়ির জন্য ও আরো প্রতিষ্ঠানের জন্য ৩ টি ট্রান্সফারমার (বোতল) লাগবে ঐ পুলে বা খুঁিটতে।

এ ব্যপারে পল্লি বিদ্যুৎ সমিতি সিরাজদিখান জোনাল অফিসের ডিজিএম বলেন, বিষয়টি আমার জানা নাই। পুরনো খুঁটিগুলো নস্ট হয়ে যাচ্ছে টেম্পার ঠিক নাই, তাছাড়া ইঞ্জিনিয়ারিং কাজে সমস্যা সে জন্য পরিবর্তন করে নতুন খুঁটি লাগানো হচ্ছে। খারাপ কোন খুঁিট লাগাতে পারবে না। আমাদের এজিএম ইঞ্জিনিয়ারিং তৌকির রহমান তিনি বিষয়টি দেখবেন।

এজিএম তৌকির রহমান এ বিষয়ে বলেন, বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে আমরা চেক করে দিচ্ছি প্রত্যেকটি খুটি। ঠিকানা দিন আমি নিজে গিয়ে দেখে ব্যবস্থা নিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here