মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে বিপুল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োজিত থাকবে

মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে এবার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নির্বাচনে আইন শৃখংলা বাহিনীর সাথে এ কাজে নিয়োজিত থাকবে ২১৬ জন ব্যক্তি। এ বিষয়টি নিশ্চিত করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ডার হোসনে আরা হাসি। মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে ২৫টি কেন্দ্র রয়েছে।

সেই কেন্দ্র গুলোর মধ্যে রয়েছে অধিক গুরুত্বপূর্ণ ১৬টি। আর তারমধ্যে রয়েছে ৬টি গুরুত্ব পূর্ণ। অন্যদিকে সাধারণ কেন্দ্র রয়েছে মাত্র ৩টি। সেই হিসেবে অস্ত্রসহ যথাক্রমে পিসি ও এপিসি ২৫জন এবং ২৫জন কওে এ নির্বাচনে কাজ করবে।

তার সাথে লাঠিসহ পুরুষ আনসার থাকবে মোট ৯১জন ও মহিলা আনসার থাকবে ৭৫জন। ২৫টি কেন্দ্রের জন্য শর্টগান থাকবে মোট ৫০টি। আর শর্টগানের কার্তুজ থাকবে (সিসা) ২৫০টি ও রাবার বুলেট থাকবে ২৫০টি। প্রতিটি কেন্দ্রে ২টি করে শর্টগান থাকবে বলে জানা গেছে।

এ নির্বাচনের দিন এ বাহিনীর নেতৃত্বে একটি স্ট্রাইকিং ফোর্স চলমান থাকবে। লিমন হালদার নির্বাচনের দিন ৫জন সশস্ত্র ব্যাটালিয়ন নিয়ে স্ট্রাইকিং ফোর্সের নেতৃত্ব দিবেন বলে জানা গেছে। এছাড়া এপিসি মো: রুস্তম আলী হাওলাদার, ব্যাটা: আনসার যথাক্রমে মো: দাউদ মিয়া, মোহাম্মদ অহিদুল ইসলাম, রায়হান মাহমুদ ও হিলটন দেওয়ান দায়িত্ব প্রাপ্ত কেন্দ্র গুলোতে এসএমজি ও চায়না রাইফেল নিয়ে এ নির্বাচনে কাজ করবেন বলে অফিস সূত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here