মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে প্রিজাইডিং, সহ:প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ সম্পন্ন

8মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

মুন্সীগঞ্জ পৌর নির্বাচনকে সামনে রেখে এ কাজের সাথে সম্পৃত্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারী অথ্যাৎ প্রিজাইডিং, সহ:প্রিজাইডিং ও পোলিং অফিসারদেও একদিনের প্রশিক্ষণ দেয়া হয়েছে গতকাল বৃহস্পতিবার। মুন্সীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নিচতলা ও দ্বিতীয়তলা একাধিক কক্ষে এ নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

এ প্রশিক্ষণে অংশ নেন এ নির্বাচনে ২৫টি ভোট কেন্দ্রের জন্য নিয়োগ প্রাপ্ত ২৫জন প্রিজাইডিং অফিসার। এছাড়া ১৫০জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩০০ জন পোলিং অফিসার এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। মুন্সীগঞ্জ পৌর নির্বাচন কিভাবে পরিচালিত হবে সেই বিষয়ে প্রশিক্ষণে অংশ গ্রহণকারীদেরকে প্রাথমিক ধারণা দেয়া।

নির্বাচন চলাকালীন সময়ে তাদের কি কি করনীয় সেই সর্ম্পকে আগত অতিথিরা প্রশিক্ষণ গ্রহণকারীদের বিশদ বর্ণনা করেন বলে জানা যায়। এ প্রশিক্ষণ চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার। পুলিশ সুপার আব্দুল মোমেন। মুন্সীগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার রুবায়াৎ হাসান শিপলু, মুন্সীগঞ্জ সদও উপজেলা ভূমি অফিসার শেখ মেজবা উল সাবেরিন।

আরো উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা নির্বাচন অফিসার আমিরুল হক ও মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার বদর উজ দৌজা ভূইয়া। জেলা রিটানিং অফিসার মো. আমিরুল হক জানান, মুন্সীগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে এবারের নির্বাচনে ২৫টি কেন্দ্র করা হয়েছে।

তারমধ্যে ১৫০টি বুথ রয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা হচ্ছে ৫৩ হাজার ৩শ’৭৪ জন। এ নির্বাচনে ২৫টি ভোট কেন্দ্রে ২৫জন প্রিজাইডিং অফিসার কাজ করবেন বলে জানা গেছে। তাকে সহযোগিতা করার জন্য এখানে ১৫০জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩০০ জন পোলিং অফিসার কাজ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here