রাত পোহালেই নির্বাচন: মুন্সীগঞ্জ পৌর এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা

মোহাম্মদ সেলিম ও তোফাজ্জ্বল হোসেন:

মুন্সীগঞ্জ পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ পৌর এলাকাকে পুলিশ বাহিনী দিয়ে ইতোমধ্যে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। যাতে নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তীতে নির্বাচনকে নিয়ে সহিংস ঘটনা যাতে না ঘটে এবং বহিরাগতরা যাতে মুন্সীগঞ্জ পৌর এলাকায় প্রবেশ করতে না পারে তার জন্য তিনটি পয়েন্টে ইতোমধ্যে নিরাপত্তা চকি বসানো হয়েছে।

সেই নিরাপত্তা চকিগুলো হচ্ছে মুন্সীগঞ্জ মুন্সীগঞ্জ পৌর এলাকার দক্ষিণ দিকের শেষ সীমান্তের মুন্সীরহাটের বাইদ্যাবাড়ির সেতু সংলগ্ন এলাকায় রয়েছে একটি চকি। এই এলাকাটি হচ্ছে দক্ষিণের চরাঞ্চলের ৫টি ইউনিয়নের প্রধান প্রবেশ মুখ। সেই কারণে এখানটিতে পুলিশের নিরাপত্তা চকি বসানো হয়েছে। এছাড়া কয়েকদিন আগে এই মুন্সীরহাটের আল আমিন কমিউনিটি সেন্টার থেকে মুন্সীগঞ্জ সদর থানার পুলিশ কয়েক আঁটি টুকরো বাঁশের অংশ উদ্ধার করেছে।

উল্লেখ্য, মুন্সীগঞ্জের পুলিশের ধারণা আসন্ন ৩০ জানুয়ারিতে অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনে সহিংস ঘটনা ঘটার লক্ষ্যে এই বাঁশের আঁটি কে বা কাহারা সেখানে মজুদ করে ছিল। তাই এখানে পুলিশের নিরাপত্তা চকি বসানোটি সবচেয়ে গুরুত্ব পূর্ণ বলে অনেকেই মনে করছেন। কারণ হচ্ছে চরাঞ্চলের ৫টি ইউনিয়নের অনেকই বহিরাগত হিসেবে এ পথটি ব্যবহার করে নির্বাচনে সহিংস ঘটনা ঘটাতে পারে বলে সেই আশংকায় এখানটিতে নির্বাচনে নিরাপত্তার স্বার্থে পুলিশের চকি বসানো হয়েছে।

এখানে পুলিশ সন্দেহভাজন লোকজন প্রবেশ ও বাহিরের সময় জিজ্ঞাসাবাদ করছে বলে শোনা যাচ্ছে। রামপাল ইউনিয়নের সিপাহীপাড়া চৌরাস্তায়ও অনুরূপ পুলিশের চকি বসানো হয়েছে। এছাড়া পঞ্চসার ইউনিয়নের মুক্তারপুর সিএনজি ষ্টেশন এলাকায় এ ধরণের আরো একটি পুলিশ চকি বসানো হয়েছে। এ পথটি হচ্ছে মুন্সীগঞ্জ জেলা শহরে প্রবেশের অন্যতম একটি মাধ্যম। তাই এলাকাটি চলাচলে পুলিশের নজরধারীতে মানুষ। নির্বাচনের আর বাকি রয়েছে একদিন।

সেই হিসেবে রাত পোহালেই মুন্সীগঞ্জ পৌরসভার নির্বাচন। গত বৃহস্পতিবার রাত ১২টার পর থেকেই নির্বাচনের সকল ধরণের প্রচার প্রচারণা বন্ধ হয়ে গেছে। সেই হিসেবে মুন্সীগঞ্জ পৌর নির্বাচন এলাকাটি পুলিশের নিরাপত্তা চাদরে রয়েছে বলে পুলিশ সূত্র মতে জানা গেছে। শুক্রবার থেকে মুন্সীগঞ্জ শহরে নিরাপত্তা আরো জোরধার করা হতে পারে। আজ শুক্রবার যে কোন সময়ের মধ্যেই মুন্সীগঞ্জ পৌরসভার নির্বাচনকে সামনে রেখে বর্ডার গার্ড মুন্সীগঞ্জ শহরে প্রবেশ করবে বলে সূত্র মতে জানা গেছে।

এদিকে মুন্সীগঞ্জ পৌরসভার নির্বাচনকে সামনে রেখে শহরে বর্ডার গার্ড প্রবেশ করবে শুনে উঠতি বয়সের যুবকরা ইতোমধ্যে শহরের সেলুন গুলোতে ভীড় করছে। বর্ডার গার্ডেও ভয়ে সেই যুবকরা বড় বড় চুল ও দাড়ি এরই মধ্যে কামিয়ে নিচ্ছে বলে খবর পাওয়া গেছে। অতিরিক্ত পুলিশ সুপার মো: মাহফুজ আফজাল মুন্সীগঞ্জ পৌরসভার নির্বাচনের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here