গজারিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ

147298766_1122742211487614_4295128997857525533_oমুকবুল হোসেন :
মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে । দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তিক উদ্যোগে উপজেলা প্রশাসনের সহযোগিতায় গজারিয়া সরকারি কলেজ মিলনায়ত শনিবারবার সকাল থেকে দিনব্যাপী এই প্রশিক্ষণের আয়োজন করা হয় ।
উপজেলা ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তর কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম জানান উপজেলা ধীন আর্ট ইউনিয়নের প্রতিটি ইউনিয়ন থেকে ২৫ জন করে দুর্যোগ ব্যবস্থাপনা ইউনিয়ন কমিটির সদস্য দেরকে নিয়ে মোট 200 জন শিক্ষার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন । শিক্ষার্থীদের মাঝে জনপ্রতিনিধি ,ইউনিয়ন সচিব ,সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হয়েছেন ।
শিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ,মোঃ আতিকুল হক,যুগ্ন সচিব এস এম এনামুল কবির, অতিরিক্ত সচিব মোঃ হারুনুর রশিদ । এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি এস এম ইমাম রাজি টুলু ।
দুর্যোগকালীন সময়ে করণীয় নানা ধরনের গুরুত্বপূর্ণ ভূমিকা এবং দুর্যোগ বিষয়ক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here