মুন্সীগঞ্জে চরমুক্তারপুরে চাঁদা না দেওয়ায় শ্রমিকদের উপর হামলা

20210209_165124মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুরে চাঁদা না দেওয়ায় সার শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে চরমুক্তারপুর দেওয়ান কোল্ড স্টোরেজের সামনে এ ঘটনা ঘটে।

20210209_165224প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে ১০ থেকে ১৫ জনের একটি দল দেওয়ান কোল্ড স্টোরেজ সংলগ্ন নদীর পাড়ে সার শ্রমিকদের ইজারাদার নাসির মোল্লার কাছে চাঁদা দাবি করে।

20210209_165259চাঁদা না দেওয়ায় অকথ্য ভাষায় গালিগালাজ করে তার উপর হামলা করে। হামলার সময় তার উপর ফাঁকা গুলি ছুড়ে ওই সন্ত্রাসী বাহিনী। প্রতিবাদে সার শ্রমিকরা তাদের কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ করে।

DSC_0064হামলার শিকার নওপাড়া বিএডিসির সার শ্রমিকদের ইজারাদার নাসির মোল্লা জানান, পঞ্চসারের মাঈনুদ্দিন, রফিক, রমিজ, অপু সহ ১৫ জনের একটি গ্রুপ এসে চাঁদা দাবি করে।

DSC_0058চাঁদা দিতে অস্বীকার করায়, আমার উপর লাথি ও ঘুষি মারে। আমি পালিয়ে যেতে চেষ্টা করলে আমাকে লক্ষ করে গুলি ছুড়ে ও ককটেল বিষ্ফোরণ ঘটায় ওই সন্ত্রাসী গ্রুপটি।

এরপর শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পুলিশ ও র‌্যাব এসে নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে সদর থানার ওসি মো. আবু বক্কর সিদ্দিক জানায়, ঘটনায় আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here