গজারিয়ায় বসতঘর ও দোকান দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই

20210216_120436মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় ইমামপুর ইউনিয়নে ষোলআনি আশ্রয়ন প্রকল্প সংলগ্ন মোহাম্মদ আলম মিয়ার বসতঘরে হোটেল ও দোকান দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ছাই হওয়ার খবর পাওয়া গেছে ।

সোমবার গভীর রাতে পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাত নামা দুর্বৃত্তের দেয়া আগুনে এই ঘটনা ঘটেছে । ঘরের মালিক রাজ্জাক হাওলাদারের ছেলে আলম জানান ষোলআনি কয়লা বিদ্যুৎ প্রকল্পের কাজে নিয়োজিত শ্রমিকদের খাবারের হোটেল মুদি দোকান ও নিজেদের বসবাস করার একমাত্র ঘর ছিল ।

আলম জানান তার মেয়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী কে উত্ত্যক্ত করার ঘটনায় ষোলআনি গ্রামের আমির হোসেনের ছেলে আসিফ ,হারুন মিয়ার ছেলে সোহাগ ও বোরহানের ছেলে মাসুদ তিনজনের নামে গজারিয়া থানায় অভিযোগ দায়ের করেছিলেন ।

আলম মিয়াঁ আর ও জানান দুই মাস যাবত কয়লা বিদ্যুৎ প্রকল্পের কোন শ্রমিক এখানে না থাকায় হোটেল ও দোকান বন্ধ রয়েছে ।তার স্ত্রী সহ পরিবার পরিজন নিয়ে আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরে বসবাস করছেন । গত সোমবার দিবাগত গভীর রাতে তার দোকানঘর সংলগ্ন কুদ্দুস মিয়া ফোন দিয়ে জানান তোমার ঘরে আগুন লাগছে ।

সংবাদ পেয়ে আলম মিয়া এবং স্থানীয় লোকজন উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছেন ।দোকান ঘর হোটেল ও বসতঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে ।

আলম মিয়াঁর ধারণা পূর্ব শত্রুতার জের ধরে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে । স্থানীয় লোকদের মাঝে অন্ধ খবির দেওয়ান ও কুদ্দুস মিয়া জানান পূর্ব শত্রুতার জেরে এই গ্রামের দুর্বৃত্তরা আলমের ঘরে পরিকল্পিতভাবে আগুন লাগিয়েছে ।

গজারিয়া উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর ডিজিএম মোহাম্মদ গনি জানান আগুন লাগার ঘটনাটি পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে ধারণা করা হচ্ছে ,যেহেতু ঘরের উপর দিয়ে বিদ্যুতের তারও সংযোগ ছিল সেখানে লাইনের তার ও সংযোগ বিচ্ছিন্ন ছিল ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here